ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

পল্লী রেশনিং করে চালের বাজার স্থিতিশীল রাখার দাবি মেননের

টিআই রেজা, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১০
পল্লী রেশনিং করে চালের বাজার স্থিতিশীল রাখার দাবি মেননের

গাইবান্ধা: পল্লী রেশনিং পদ্ধতি চালুর মাধ্যমে চালের বাজার স্থিতিশীল রাখার দাবি জানিয়েছেন ক্ষমতাসীন মহাজোটের অন্যতম শরিক বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।

তিনি বলেছেন, চালের মূল্য জনগণের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে।

তাই পল্লী রেশনিং পদ্ধতি চালুর মাধ্যমে চালের বাজার স্থিতিশীল রাখতে হবে।

বৃহস্পতিবার বিকেলে গাইবান্ধার কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে ওয়ার্কার্স পার্টি আয়োজিত এক জনসভায় বক্তৃতাকালে তিনি এ কথা বলেন। নদী ভাঙনে ভূমিহীন হয়ে পড়া মানুষদের মধ্যে সরকারি খাস জমি বণ্টনেরও দাবি জানান তিনি।

যুদ্ধাপরাধীদের বিচার বিঘ্নিত করার অপচেষ্টা চলছে বলে অভিযোগ করে মেনন বলেন, ‘জঙ্গি সংগঠনগুলোর সঙ্গে আঁতাত করে দেশে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে জামায়াত। তাদের সঙ্গে রয়েছে বিএনপি। তারা দেশের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র চালাচ্ছে। ’

তিনি বলেন, ‘লাখো লাখো মেহনতি মানুষের রক্তের বিনিময়ে এ দেশের স্বাধীনতা অর্জিত হয়েছে। কিন্তু দীর্ঘ ৪০ বছরে যুদ্ধাপরাধীদের বিচার না হওয়ায় এদেশের মানুষের প্রকৃত স্বাধীনতা আসেনি। কারণ, যুদ্ধাপরাধীরা এখনও তৎপর। তাই বিচার প্রক্রিয়া দ্রুত এগিয়ে নিতে হবে। ’

১৯৭২ সালের সংবিধান পুন:প্রবর্তন করে মুক্তিযুদ্ধের চেতনার বাস্তবায়ন করতে হবে বলেও মন্তব্য করেন মেনন।

জেলা ওয়ার্কার্স পার্টির সম্পাদক মমতাজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভায় আরও বক্তব্য রাখেন- ওয়ার্কার্স পাটির কেন্দ্রীয় কমিটির সম্পাদক আনিছুর রহমান মল্লিক, জাতীয় কৃষক সমিতির কেন্দ্রীয় কমিটির সম্পাদক আমিনুল ইসলাম গোলাপ, জেলা ছাত্র মৈত্রী নেতা তানভির রোস্তম,  স্থানীয় কৃষক নেতা জাহাঙ্গীর আলম, স্থানীয় শ্রমিক নেতা মতিন মোল্লা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।