ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

রাজনীতি

বিকেলে ঢাকায় আ. লীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৬ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৪
বিকেলে ঢাকায় আ. লীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি

ঢাকা: রাজধানীতে পাল্টাপাল্টি কর্মসূচি নিয়ে মাঠে নামছে টানা চতুর্থ বার ক্ষমতা আসা আওয়ামী লীগ এবং দ্বাদশ জাতীয় নির্বাচন বয়কট করা বিএনপি।

শনিবার (জানুয়ারি ২৭) বিকেলে খালেদা জিয়ার মুক্তিসহ বর্তমান সংসদ বাতিলের এক দফা দাবিতে কালো পতাকা মিছিল করবে বিএনপি।

অন্যদিকে পাল্টা কর্মসূচি হিসেবে শান্তি ও গণতন্ত্র সমাবেশ করবে আ. লীগ।  

বিএনপি চেয়ারপার্সনের প্রেস উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার গণমাধ্যমকে বলেন, দ্রব্যমূল্যের সীমাহীন উর্দ্ধগতি, খালেদা জিয়াসহ সকল রাজবন্দির মুক্তি, সকল মিথ্যা মামলা প্রত্যাহার ও অবৈধ সংসদ বাতিলসহ এক দফা দাবিতে বেলা ২টায় কালো পতাকা মিছিল করা হবে।

তিনি জানান, মিছিলটি নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে কাকরাইল ও মালিবাগ মোড় হয়ে মগবাজার মোড়ে গিয়ে শেষ হবে।  

মিছিলে বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য, সিনিয়র নেতাসহ কেন্দ্রীয় এবং বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীরা মিছিলে অংশ নেবেন বলেও জানান তিনি।

অন্যদিকে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ জানান, তারা বিকেল ৩ টায় রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে শান্তি ও গণতন্ত্র সমাবেশ করবেন।  

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত শান্তি ও গণতন্ত্র সমাবেশে প্রধান অতিথি হিসেবে থাকবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

 পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী দুই দলের নেতাকর্মীরা তাদের স্থানগুলোতে জড়ো হতে শুরু করেছেন।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৪
এমইউএম/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।