ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

আ.লীগ ক্ষমতায় থাকলে মানুষের পেটে ভাত থাকে না: আব্দুস সালাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
আ.লীগ ক্ষমতায় থাকলে মানুষের পেটে ভাত থাকে না: আব্দুস সালাম ছবি: শাকিল আহমেদ

ঢাকা: আওয়ামী লীগ যখন ক্ষমতায় থাকে তখন দেশে গণতন্ত্র, ভোটাধিকার ও মানুষের পেটে ভাত থাকে না বলে মন্তব্য করেছেন বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম।

শনিবার (২৭ এপ্রিল) বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, যুগ্ন-মহাসচিব খায়রুল কবির খোকন ও সহ-যুব বিষয়ক সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজের সব মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।

জাতীয় প্রেসক্লাবের সামনে এই অবস্থান কর্মসূচির আয়োজন করে জিয়া প্রজন্মদল।

অবস্থান কর্মসূচিতে আব্দুস সালাম বলেন, আওয়ামী লীগ চায় না, দেশে তাদের বাইরে আরও অনেক দল থাকুক। আওয়ামী লীগ মনে করে এদেশের মালিক শুধু তারা। এ দলটি যখনই ক্ষমতায় থাকে, তখন দেশে গণতন্ত্র থাকে না। মানুষের ভোটের অধিকার থাকে না। মানুষের পেটে ভাত থাকে না। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশে দুর্ভিক্ষ নেমে আসে।

জনগণের ভোট ছাড়া এদেশে কোনো নির্বাচিত সরকার ও জনগণের সরকার প্রতিষ্ঠিত হবে না মন্তব্য করে তিনি বলেন, যতদিন পর্যন্ত জনগণের সরকার প্রতিষ্ঠিত না হবে, ততদিন পর্যন্ত দেশে লুটপাট এবং মানুষের অধিকার ভূলুণ্ঠিত হতে থাকবে। আমাদের দাবি হলো, গণতন্ত্র প্রতিষ্ঠা করার জন্য দেশে জাতীয় নির্বাচন দিতে হবে।

বিএনপির এই নেতা বলেন, দেশের মানুষ আজকে দুই ভাগে ভাগ হয়ে গেছে। সুবিধাবাদী, চোর, ডাকাত, লুটেরা এবং অবৈধ সম্পত্তির মালিক যারা আছে তারাই একমাত্র আওয়ামী লীগের পক্ষে আছে। অন্যদিকে, খেটে খাওয়া সাধারণ মানুষ এখন আর আওয়ামী লীগের পক্ষে নেই।

তিনি আরও বলেন, লড়াই শুধু খালেদা জিয়া ও তারেক রহমানের একার নয়, এই লড়াই আপনার-আমার সবার। মানুষের অধিকার প্রতিষ্ঠিত করার জন্য বিএনপি রাজপথে আছে। বিএনপি জোর করে ক্ষমতায় যাবে না, জনগণের ভোটে নির্বাচিত হয়েই ক্ষমতায় যাবে।

জিয়া প্রজন্মদল কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান অ্যাডভোকেট পারভিন কাউসার মুন্নির সভাপতিত্বে এবং সংগঠনের সাংগঠনিক সম্পাদক এস. এম নাসির উদ্দীনের সঞ্চালনায় অবস্থান কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর শরফত আলী শফু, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, সহ-প্রচার বিষয়ক সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, জিয়া প্রজন্ম দল কেন্দ্রীয় কমিটির মহাসচিব মো. সারোয়ার হোসেন রুবেল।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
এসসি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।