ঢাকা, বৃহস্পতিবার, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জুন ২০২৪, ০৫ জিলহজ ১৪৪৫

রাজনীতি

জীবন দিয়ে দেশবিরোধী অপশক্তিকে প্রতিহত করবো: নাছিম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, মে ১৮, ২০২৪
জীবন দিয়ে দেশবিরোধী অপশক্তিকে প্রতিহত করবো: নাছিম

ঢাকা: দেশবিরোধী সাম্প্রদায়িক অপশক্তিকে জীবন দিয়ে হলেও প্রতিহত করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

শনিবার (১৮ মে) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত আনন্দ শোভাযাত্রায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

নাছিম বলেন, যেকোনো মূল্যে দেশবিরোধী অপশক্তি, সাম্প্রদায়িক শক্তি, স্বৈরাচারী শক্তি, বি-রাজনীতিকরণের শক্তিকে আমরা জীবন দিয়ে হলেও প্রতিহত করবো, মোকাবিলা করবো। আজ এ আনন্দ শোভাযাত্রার মধ্য দিয়ে শুধু ঢাকা নয়, সারা দেশের মানুষকে জানিয়ে দিতে চাই শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিয়ে যেতে চাই, গণতান্ত্রিক শাসন ব্যবস্থাকে যেকোনো মূল্যে রক্ষা করতে চাই। বিদেশি প্রভুদের কাছে যারা নালিশ করে ও ধর্না দিয়ে গণতন্ত্র নষ্ট করে ক্ষমতায় যেতে চায় তাদের বিরুদ্ধে দেশের শান্তিপ্রিয় গণতন্ত্রকামী মানুষ শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ আছি।

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশকে শেখ হাসিনার নেতৃত্বে উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশে বিনির্মাণ করে ২০৪১ সালের মধ্যেই বিশ্বসভায় আমাদের মর্যাদার জায়গাটিকে, আমাদের এগিয়ে চলার পথকে সুনিশ্চিত করবো।

নাছিম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুসহ তার পরিবারের সব সদস্যকে নির্মমভাবে হত্যা করার মধ্য দিয়ে বাংলাদেশকে পাকিস্তান বানানোর ষড়যন্ত্র করা হয় এবং গণতান্ত্রিক শক্তির হাত থেকে দেশ পরিচালনা করার ক্ষমতা কেড়ে নিয়েছিল খুনিরা। সেই খুনিদের হাত থেকে বাংলাদেশের মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য আওয়ামী লীগের ঐক্যের প্রতীক হিসেবে, আলোর বাতিঘর হিসেবে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে সর্বসম্মতিক্রমে সবকিছুর ঊর্ধ্বে গিয়ে আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত করা হয়। ১৯৮১ সালের বাংলাদেশ আর ২০২৪ সালের বাংলাদেশ এক বিরাট পরিবর্তনের বাংলাদেশ। এটা একটা ঐতিহাসিক রূপান্তর। আর এ রূপান্তরের রূপকার আমাদের অবিসংবাদিত নেত্রী বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা।

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন থেকে শুরু আনন্দ শোভাযাত্রা হয়ে ধানমন্ডি ৩২ নম্বর বঙ্গবন্ধু ভবনের সামনে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রায় সভাপতিত্ব করেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু। সঞ্চালনায় ছিলেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, মে ১৮, ২০২৪
এসকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।