ঢাকা, মঙ্গলবার, ১১ ভাদ্র ১৪৩১, ২৭ আগস্ট ২০২৪, ২১ সফর ১৪৪৬

রাজনীতি

অন্তর্বর্তী সরকারকে সময় দিতে চায় বিএনপি: মির্জা ফখরুল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২৪
অন্তর্বর্তী সরকারকে সময় দিতে চায় বিএনপি: মির্জা ফখরুল

সিলেট: দেশ গোছাতে অন্তর্বর্তী সরকারকে বিএনপি সময় দিতে চায় বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ ক্ষেত্রে বিএনপি তাদের সব ধরনের সহায়তা করবে বলেও জানান তিনি।

রোববার (২৫ আগস্ট) বিকেলে সিলেট এয়ারপোর্ট এলাকার একটি পাঁচ তারকা হোটেলে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়ের সময় তিনি এসব কথা জানান।

বিএনপি মহাসচিব বলেন, শেখ হাসিনা ভারত বসে বসে বাংলাদেশের মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছেন। দেশের মানুষ এখন সব বোঝে। তার কোনো ষড়যন্ত্রেই আর কাজ হবে না। ১৫ বছরের স্বৈরাচার সরকারকে হটিয়ে দেশের মানুষ তা প্রমাণ করেছেন।

তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতাসীন থাকাকালে গণতন্ত্রকে লাশ বানিয়ে ফেলেছে। রাষ্ট্রের সকল প্রতিষ্ঠানকে আওয়ামী লীগ ধ্বংস করে দিয়েছে। হাসিনা তিন-তিনবার এক তরফা নির্বাচন করে গণতন্ত্রকে নষ্ট করে দিয়েছেন। স্বৈরাচার আওয়ামী লীগ সরকার পতনের পর ড. মুহাম্মদ ইউনূস যোগ্য মানুষদের নিয়ে অন্তর্বর্তী সরকার গঠন করেছেন। দেশের পরিবেশ ঠিক করে দ্রুত নির্বাচন দেবেন। অন্তর্বর্তী সরকারকে সময় দিতে চায় বিএনপি। তাদের সব ধরনের সহায়তা করবে। অনেক জায়গায় সংস্কার, তাই তাদের যৌক্তিক সময় দেব, তবে তা দীর্ঘ নয়।

অন্তর্বর্তী সরকারের কাছে ৩১ দফা সংস্কার-দাবি দিয়েছে বিএনপি, সেগুলো নিয়ে কাজ করবেন বলেও জানান ফখরুল।

মির্জা ফখরুল আরও বলেন, স্বৈরাচারী শেখ হাসিনা সরকার ক্ষমতায় থাকাকালে বিরোধিতা করায় বিএনপির নেতাকর্মীদের ওপর এক লাখ ৪৫ হাজার গায়েবি মামলা দিয়েছে। এসব মামলায় ৬০ লাখ আসামি রয়েছেন।

দেশের চলমান বন্যা পরিস্থিতি নিয়ে তিনি বলেন, দেশের বিভিন্ন জেলায় অনাকাঙ্ক্ষিত বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। অন্তর্বর্তী সরকার মানুষের দুর্ভোগ কমাতে কাজ করছে। এছাড়া বিএনপিসহ সকল রাজনৈতিক দলও বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে।

মত বিনিময়কালে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আরিফুল হক চৌধুরী, উপদেষ্টা ও ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনা, বিএনপির কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক ও মহানগর শাখার ভারপ্রাপ্ত সভাপতি মিফতাহ সিদ্দিকী, সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী, জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ূম চৌধুরী ও সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী প্রমুখ।

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে বিমানযোগে সিলেটে আসেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দুপুর সোয়া ১২টার দিকে নেতাকর্মীদের নিয়ে হযরত শাহজালাল (র.) ও শাহপরাণের (রা.) মাজার জিয়ারত করেন।

শেখ হাসিনা সরকার পতনের পর সিলেটে প্রথম সফরে এসেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২৪
এনইউ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।