ঢাকা, মঙ্গলবার, ১১ ভাদ্র ১৪৩১, ২৭ আগস্ট ২০২৪, ২১ সফর ১৪৪৬

রাজনীতি

হিন্দু ভাইদের বাড়িতে হাত দিলে তাদের প্রতিহত করা হবে: সাখাওয়াত

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৪
হিন্দু ভাইদের বাড়িতে হাত দিলে তাদের প্রতিহত করা হবে: সাখাওয়াত

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেছেন, নারায়ণগঞ্জে হিন্দু ও অন্যান্য ধর্মাবলম্বীরা সংখ্যালঘু নয়। তারা সবাই বাংলাদেশের নাগরিক।

আমাদের সংবিধানে সমতার কথা বলা হয়েছে। গতকাল প্রধান উপদেষ্টা জাতির উদ্দেশে বলেছেন সাম্প্রদায়িক সম্প্রীতি বজার রাখতে এবং সবাই ঐক্যবদ্ধ থাকতে।

সোমবার (২৬ আগস্ট) শ্রীকৃষ্ণের জন্মদিন জন্মাষ্টমী অনুষ্ঠানে অংশ নিয়ে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, আমরা বাংলাদেশকে অসাম্প্রদায়িক রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে চাই। আমাদের যে সাংস্কৃতিক ঐক্য রয়েছে। সে ঐক্য ও সম্প্রীতি বজায় রেখে আমরা পথ চলবো। আমাদের নেতা তারেক রহমান আমাদের নির্দেশ দিয়েছেন, হিন্দু ভাইদের সঙ্গে আমাদের সৌহার্দপূর্ণ সম্পর্ক গড়ে তুলতে বলেছেন। আমরা এ সৌহার্দপূর্ণ সম্পর্ক তৈরি করছি, এটি নামমাত্র নয়। যতদিন আমরা বেঁচে থাকবো ততদিন এটি বজায় থাকবে।

তিনি আরও বলেন, হিন্দু ধর্মাবলম্বীরা এ কর্মসূচি সংক্ষিপ্ত করেছেন। কারণ তারা দায়িত্বশীল। তারা বন্যায় দুস্থদের সেবা দেওয়ার জন্য অনুষ্ঠান সংক্ষিপ্ত করেছে। আমরা তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। আমাদের নেতা তারেক রহমান বন্যার্তদের পাশে দাঁড়াতে আমাদের নির্দেশ দিয়েছেন। আমরাও সর্বোচ্চ শক্তি দিয়ে বন্যার্তদের পাশে দাঁড়াবো।

৫ আগস্ট ছাত্র জনতার বিপ্লবের পর ছদ্মবেশে স্পর্শকাতর জায়গায় হাত দিতে চেয়েছিল। আমি বলতে চাই এগুলো করলে তাদের হাত ভেঙে দেওয়া হবে। হিন্দু ভাইদের বাড়ি বা ব্যবসা প্রতিষ্ঠানে কেউ হাত দিলে তাদের প্রতিহত করা হবে।

অনেকে এ সময়ের সুযোগ নিয়ে ব্যক্তিগত বিরোধ টেনে আনছেন। আপনারা মুরুব্বিদের মাধ্যমে মীমাংসা করুন। বাড়িঘরে হামলা করবেন না। এগুলো করলে আমরা ধরে নেব আপনারা সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চান।

তিনি বলেন, আজ এখানে জামায়াত, হেফাজত, ইসলামী আন্দোলনসহ আমরা সবাই এসেছি। এর একটাই লক্ষ্য। আমরা আপনাদের অভয় দিতে চাই। আপনাদের যেকোনো প্রয়োজনে আমরা সর্বোচ্চ শক্তি দিয়ে আপনাদের সমস্যার সমাধান করার চেষ্টা করবো।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৪
এমআরপি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।