ঢাকা, মঙ্গলবার, ১১ ভাদ্র ১৪৩১, ২৭ আগস্ট ২০২৪, ২১ সফর ১৪৪৬

রাজনীতি

দেশের গণতন্ত্রকে নস্যাৎ করতে চক্রান্ত চলছে: নিরব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৪
দেশের গণতন্ত্রকে নস্যাৎ করতে চক্রান্ত চলছে: নিরব

ঢাকা: ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক সাইফুল আলম নিরব বলেছেন, দীর্ঘ ১৭ বছর যে গণতন্ত্রকে বন্দি করে রাখা হয়েছিল, ছাত্রজনতার আন্দোলন, হাজারো শহীদের রক্তের বিনিময়ে তা ফিরে এসেছে। সেই গণতন্ত্রকে নস্যাৎ করার চক্রান্ত করছে পতিত আওয়ামী লীগ।

তারা দেশকে অস্থিতিশীল করতে বিভিন্ন দাবি আদায়ের নামে দেশে নৈরাজ্য সৃষ্টির পায়তারা করছে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে সোমবার (২৬ আগস্ট) রাজধানীর বাড্ডায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত ইয়ামিনের পরিবারের সঙ্গে দেখা করে তাদের খোঁজ খবর নেন এবং আর্থিক সহায়তা প্রদান করেন নিরব। সেসময় এসব কথা বলেন তিনি।

নিরব বলেন, হঠাৎ করে যৌক্তিক ও অযৌক্তিক কিছু দাবি নিয়ে কারও কারও এজেন্ডা বাস্তবায়ন করতে দেশের পরিস্থিতি উত্তপ্ত করার অপচেষ্টা করছে। এসব ষড়যন্ত্র থেকে সবাইকে সজাগ থাকতে হবে। আওয়ামী লীগ সব অবকাঠামো ধ্বংস করে এখন দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে চায়। আর এ ক্ষেত্রে তারা তাদের প্রভু রাষ্ট্রকে ব্যবহার করছে। প্রভু রাষ্ট্রও কোনো বাকশালিকে বাঁচাতে পারেনি, যার উদাহরণ ছাত্রজনতার স্বতঃস্ফূর্ত আন্দোলন।

এ সময় উপস্থিত ছিলেন, বিএনপি নেতা এমএ কাইয়ুম, ঢাকা মহানগর উত্তরের সাবেক যুগ্ম আহ্বায়ক এজিএম শামসুল হক, আব্দুল কাদের, বাড্ডা থানা যুবদলের সাবেক সিনিয়র যুগ্ম আহবায়ক মো. বাবুল হোসেন মীর প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৪
টিএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।