ঢাকা, মঙ্গলবার, ১১ ভাদ্র ১৪৩১, ২৭ আগস্ট ২০২৪, ২১ সফর ১৪৪৬

রাজনীতি

‘জামায়াতকে নিষিদ্ধ করে হাসিনা নিজেই নিষিদ্ধ হয়ে গেছে’

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৪
‘জামায়াতকে নিষিদ্ধ করে হাসিনা নিজেই নিষিদ্ধ হয়ে গেছে’

বরিশাল: বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেছেন, লাখো ছাত্র জনতার উত্তাল গণ আন্দোলনে শেখ হাসিনা পরাজিত হলো, বাংলাদেশ বিজয়ী হলো। শেখ হাসিনা পালানোর চারদিন আগে জামায়াতকে নিষিদ্ধ করেছে, আর আল্লাহ হাসিনাকে নিষিদ্ধ করে দেশ থেকে পালিয়ে যেতে বাধ্য করেছেন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ ও তাদের স্বজনরা আল্লাহর কাছে সম্মানিত, শহীদরা আমাদের দায়িত্ব আরও বাড়িয়ে দিয়েছেন।

বরিশালের বাকেরগঞ্জ উপজেলা জামায়াত ইসলামীর উদ্যোগে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ পরিবারের স্বজনদের মাঝে আর্থিক অনুদান বিতরণ প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।  

সোমবার (২৬ আগস্ট) বেলা ১১টায় বাকেরগঞ্জ উপজেলা অডিটোরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাকেরগঞ্জ উপজেলা জামায়াতের আমির অধ্যাপক ফিরোজ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল অ্যাডভোকেট মুয়াজ্জেম হোসাইন হেলাল বলেন, সারাদেশের ব্যাংকগুলো লুটপাট করে ধ্বংস করে গেছে আওয়ামী লীগ, শেখ হাসিনা নিজেই বলেছেন- তার পিয়ন চারশ কোটি টাকার মালিক, পিয়ন যদি চারশ কোটির মালিক হয়, তাহলে শেখ হাসিনা কত হাজার কোটি টাকার মালিক? তার নিজের হাতে অর্থ পাচারের খবরও গণমাধ্যমে প্রকাশিত হয়েছে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বরিশাল মহানগর আমির অধ্যক্ষ জহির উদ্দিন মুহাম্মদ বাবর, জেলা আমির অধ্যাপক আবদুল জব্বার, সেক্রেটারি মাও. মাহমুদুন্নবী, দেলাওয়ার হোসাইন সাঈদীর ছেলে শামীম সাঈদী।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র আন্দোলন বাকেরগঞ্জ উপজেলা শাখার সভাপতি নাসির উদ্দীন রোকন ডাকুয়া, উপজেলা বিএনপির আহ্বায়ক হারুন-অর-রশিদ জমাদ্দার, সদস্য সচিব নাসির হাওলাদার, পৌর বিএনপির আহ্বায়ক নাসির উদ্দিন জমাদ্দার, উপজেলা যুবদলের আহ্বায়কত এনায়েত হোসেন খান বিপু, পৌর যুবদলের আহ্বায়ক আতাউর রহমান রোমান ও পৌর বিএনপির সদাস্য সচিব শাহিন তালুকদার।

অনুষ্ঠানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ ৬ পরিবারের মাঝে ১২ লাখ টাকা আর্থিক সহায়তা প্রদান করেন জামায়াত সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে বাকেরগঞ্জ উপজেলায় শহীদ শাওন সিকদার, আব্দুল ওয়াদুদ, রবিউল ফরাজী, আরিফুর রহমান রাসেল, শহীদ মো. সুমন ও মো. সাজিদের স্বজনদের সহায়তা প্রদান করা হয়।

পরে জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বাবুগঞ্জ, মুলাদী ও উজিরপুরে পৃথক অনুষ্ঠানের মাধ্যমে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ পরিবারের সদস্যদের মাঝে প্রত্যেককে ২ লাখ টাকা করে আর্থিক অনুদান প্রদান করেন।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৪
এমএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।