ঢাকা, বুধবার, ১৩ ভাদ্র ১৪৩১, ২৮ আগস্ট ২০২৪, ২২ সফর ১৪৪৬

রাজনীতি

এবার বানারীপাড়ায় আ. লীগের ৪৪ নেতাকর্মীর নামে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
এবার বানারীপাড়ায় আ. লীগের ৪৪ নেতাকর্মীর নামে মামলা

বরিশাল: হামলার অভিযোগে বরিশালের বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানাসহ নামধারী ১৯ ও অজ্ঞাতনামা ২৫ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

মামলার বাদী বিএনপি নেতা একই উপজেলার চাখার ইউনিয়নের বাসিন্দা মো. সিদ্দিকুর রহমান।

বুধবার (২৮ আগস্ট) বিকেল বিষয়টি নিশ্চিত করেছেন বানারীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাইনুল ইসলাম।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়েছে, গত ৪ আগস্ট বাদীসহ সাক্ষীরা গুয়াচিত্রা বাজারে একটি মিটিং করেন। মিটিং শেষে বিকেল ৪ টার দিকে চাখার বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় পৌঁছুলে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানার হুকুমে মামলার অন্য আসামিরা বাদীসহ সাক্ষীদের ওপর হামলা চালায়। হামলার সময় রড হাতুড়ি ও লাঠি ব্যবহার করে বাদীসহ সাক্ষীদের পিটিয়ে জখম করা হয়।

যদিও এ অভিযোগ অস্বীকার করেছেন স্থানীয় আওয়ামী লীগের শীর্ষ নেতারা, তাদের অভিযোগ শারীরিক অসুস্থতার কারণে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানা ৪ আগস্টের আগে থেকেই উপজেলার বাইরে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় ছিলেন। আর মামলার যে ঘটনার কথা বর্ণনা করা হয়েছে, তখন সেখানে মামলার অন্য আসামিরাও ছিল না। এটি রাজনৈতিকভাবে ঘায়েল করতে বিএনপির ওই কর্মী মিথ্যা অভিযোগ দিয়ে মামলাটি করেছেন।

এর আগে গত ২১ আগস্ট অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানাসহ ৭জনকে নামধারী ও ৭ জনকে অজ্ঞাতনামা আসামি করে আদালতের একটি নালিশি অভিযোগ করেন বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুস সবুর খান। যে অভিযোগটি আমলে নিয়ে আদালতের বিচারক তদন্তের জন্য বানারীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নিদের্শ দিয়েছেন।

এছাড়া ২৫ আগস্ট বানারীপাড়া উপজেলার সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক, পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীলসহ ৯৫ আওয়ামী লীগের নেতা কর্মীদের নামে আদালতে একটি নালিশি মামলা করেন পৌর বিএনপির ১নম্বর ওয়ার্ডের সভাপতি মো. আনিচ মৃধা।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
এমএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।