ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

দেশে কোনো ধর্মান্ধ, সাম্প্রদায়িকতা থাকবে না: টুকু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৩ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৪
দেশে কোনো ধর্মান্ধ, সাম্প্রদায়িকতা থাকবে না: টুকু

টাঙ্গাইল: বাংলাদেশে কোনো ধর্মান্ধ, সাম্প্রদায়িকতা থাকবে না জানিয়ে বিএনপির প্রচার সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু বলেছেন বাংলাদেশ হচ্ছে সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এ দেশে প্রত্যেক ধর্মের মানুষের বাঁচার ও ধর্মীয় উৎসব পালনের অধিকার আছে।

শুক্রবার (১১ অক্টোবর) রাতে সনাতন ধর্মাবলম্বীদের বড় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে শুভেচ্ছা বার্তা পৌঁছে দিতে টাঙ্গাইলের ভুয়াপুরে বিভিন্ন মণ্ডপ পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

শারদীয় দুর্গোৎসবের শুভেচ্ছা জানিয়ে টুকু বলেন, আমরা মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান নির্বিশেষে একটি শান্তিপূর্ণ পরিবেশে বসবাস করে এসেছি। এখানে আমরা সবাই সমান। আমরা কারো সঙ্গে কারো বিভেদ করি না। আমরা সৌহাদ্যপূর্ণ, সহমর্মিতাপূর্ণ, সহযোগিতামুলক বাংলাদেশ চাই।

তিনি বলেন, গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে ফ্যাসিবাদী আওয়ামী সরকারের পতন হয়েছে। ছাত্র-জনতার কাঙ্ক্ষিত বাংলাদেশে বৈষম্যের কোনো স্থান নেই। এ দেশে সব ধর্মের মানুষ তার সমান অধিকার নিয়ে বসবাস করবে।

সুলতান সালাউদ্দিন টুকু আরও বলেন, ফ্যাসিস্ট সরকার পালিয়ে গেলেও তাদের দোসররা এখনো ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তাই বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় সব মন্দিরে বিএনপি নেতাকর্মীদের পাহারার দায়িত্বে দেওয়া হয়েছে। যাতে করে কেউ কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না করতে পারে। সকাল থেকে গভীর রাত পর্যন্ত আমাদের নেতাকর্মীরা প্রতিটি মন্দিরের পাহারায় নিয়োজিত রয়েছে। কোনো রকমের গুজব, কোনো রকমের বিভ্রান্তিতে যেন আমরা পা না দেই।

এ সময় তিনি টাঙ্গাইলের ফলদা কেন্দ্রীয় কালী মন্দির, শিয়ালখোল ওলুয়া সূত্রধর বাড়ি, ভুয়াপুর বালিকা বিদ্যালয় পাঠই বাড়ি কেন্দ্রীয় নাথ মন্দির, ধুবুলিয়া মন্দির, ভূঞাপুর পৌরসভার ৯ নং ওয়ার্ড ঋষি বাড়ি পুজা মণ্ডপ, ভূঞাপুর উপজেলার অলোয়া ইউনিয়নের সুতার বাড়ি পুজা মণ্ডপ, ভূঞাপুর পৌরসভার বাজার হিন্দু যুবসমাজের উদ্দ্যেদে ভূঞাপুর গালজ স্কুল মাঠ পরিদর্শন করেন। এবং সবার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

এ সময় বিএনপি, যুবদল,  ছাত্রদল এবং সার্বজনীন পূজা কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২২১ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।