ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

ডেঙ্গু প্রতিরোধে বিএনপির হট লাইন ও ওয়েবসাইট চালু 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৪
ডেঙ্গু প্রতিরোধে বিএনপির হট লাইন ও ওয়েবসাইট চালু 

ঢাকা: ঢাকার দুই মহানগরে ডেঙ্গু আক্রান্তদের জন্য চিকিৎসা সেবা ও রক্তের জন্য হট লাইন এবং ওয়েবসাইট চালু করেছে বিএনপি।  

সোমবার (১৪ অক্টোবর) নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে ব্রিফিং শেষে এ কার্যক্রম চালু করা হয়।

 

উদ্বোধনী বক্তব্যে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেন, গণবিরোধী ও ফ্যাসিস্ট সরকার জনগণের জানমালের তোয়াক্কা করেনি। কিন্তু এখন তো জনসমর্থিত সরকার। একটি গণবিপ্লব সংঘটিত হওয়ার পরে এ সরকার এসেছে। এ সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয় বা সংশ্লিষ্ট যারা আছেন তাদের উচিত ছিল ডেঙ্গু প্রতিরোধে ব্যবস্থা নেওয়া।

রিজভী বলেন, সরকারের উপদেষ্টারা নানা ধরনের পদক্ষেপের কথা বলে যাচ্ছেন কিন্তু মানুষের জীবন বাঁচাতে যে আরও তৎপর হওয়া দরকার তেমনটি পরিলক্ষিত হয়নি।  

সরকারিভাবেই ২০০ অধিক মানুষ মারা গেছেন ডেঙ্গুতে এবং প্রতিদিন ১০ জন ১২ জন করে মারা যাচ্ছেন বলেও উল্লেখ করেন রিজভী।  

যেকোনো মহামারি থেকে মানুষের জীবনকে বাঁচাতে হবে জানিয়ে তিনি বলেন, সে বিষয়ে আমাদেরকে উদ্যোগ গ্রহণ করতে হবে। এটি যদি না করা যায় তবে মানুষের মধ্যে এক ধরনের অনাস্থা তৈরি হবে। এক্ষেত্রে বাংলাদেশের জাতীয়তাবাদী দল সমন্বিত উদ্যোগ গ্রহণ করেছে।

তাবিথ আউয়াল, ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন এবং বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাক্তার রফিকুল ইসলাম সমন্বিত চিকিৎসক টিম ঢাকা মহানগরে ডেঙ্গু মোকাবিলায় কাজ করবেন বলেও জানান রিজভী।  

 বিএনপির  স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাক্তার রফিকুল ইসলাম বলেন, ঢাকার দুই মহানগরে ডেঙ্গু আক্রান্তদের জন্য চিকিৎসা সেবা ও রক্তের জন্য হট লাইন এবং ওয়েবসাইট চালু করা হয়েছে। ওয়েবসাইটে ব্লাড ডোনারদের নম্বর দেওয়া আছে, যাদের প্রয়োজন হবে ফোন দিলেই ডোনাররা সেখানে চলে যাবেন।  

যতদিন পর্যন্ত ডেঙ্গুর প্রকোপ থাকবে ততদিন পর্যন্ত চলবে বলে জানান তিনি।  

এ সময়ে ঢাকা উত্তরের মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করা তাবিথ আউয়াল ও দক্ষিণের ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৪
টিএ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।