ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

‘যুদ্ধাপরাধের বিচার ব্যাহত করার চেষ্টা করছে বিরোধী দল’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৮ ঘণ্টা, জুলাই ১৮, ২০১০

ঢাকা: বিদুৎ খাতকে অস্থিতিশীল করার মাধ্যমে বিরোধীদল যুদ্ধাপরাধীদের বিচার কার্যক্রমকে ব্যাহত করার চেষ্টা করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম।

তিনি এ বিষয়ে সরকারকে সতর্ক থাকার পাশাপাশি প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আহবান জানিয়েছেন।



রোববার পুরানা পল্টনের মুক্তি ভবনে গণতান্ত্রিক ফাউন্ডেশন আয়োজিত ‘যুদ্ধাপরাধীদের বিচার ও বিরোধী দলের ষড়যন্ত্রের রাজনীতি’ বিষয়ক গোলটেবিল বৈঠকে তিনি এ আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী অনেক চেষ্টা করেও বিদ্যুৎ সমস্যা দূর করতে পারছেন না। অথচ বিরোধী দল তাদের অনুগত কর্মকর্তাদের সরকারকে সহযোগিতা না করার আহবান জানান। শুধু তাই নয় তারা কৃত্রিম সংকট ও লোডশেডিং করে বিদুৎ খাতকে অস্থিতিশীল করার চেষ্টা করছে। ’

প্রধান অতিথির বক্তৃতায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইউসুফ হোসেন হারুন বলেন, ‘আদালত নয়, জনগণের রায়ই সবচেয়ে বড়। এ বিষয়ে ব্যাপক প্রচার চালিয়ে জনমত গড়তে হবে যাতে কেউই কোনো ষড়যন্ত্র করতে না পারে। ’

সংগঠনের আহবায়ক কামাল হোসেন মাহমুদের সভাপত্বিতে আলোচনায় আরো অংশ নেন কৃষক শ্রমিক লীগের সাধারণ সম্পাদক এম এ করিম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, ঢাকা মহানগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক আব্দুল হক সবুজ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।