ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

২৫ জুলাই পল্টন ময়দানে বিএনপির গণঅনশন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৯ ঘণ্টা, জুলাই ২০, ২০১০
২৫ জুলাই পল্টন ময়দানে বিএনপির গণঅনশন

ঢাকা: ২৫ জুলাই পল্টন ময়দানে গণঅনশন কর্মসূচি পালন করবে বিএনপি।

মঙ্গলবার দুপুরে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথসভা শেষে দলের মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন এ কথা জানান।



তিনি বলেন, ‘বিরোধীদলীয় নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা, রিমান্ডে নিয়ে নির্যাতন, হত্যা-গুম, শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা, নির্যাতন, দ্রব্যমূল্যের উর্দ্ধগতি ইত্যাদির প্রতিবাদে ও গ্রেপ্তারকৃত নেতাদের মুক্তির দাবিতে এ কর্মসূচি পালন করা হবে। যৌথসভায় উপস্থিত সবাই গণঅনশন সফল করার সর্বাত্মক চেষ্টা করবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন। ’

সরকারকে পরনির্ভরশীল আখ্যা দিয়ে বিএনপি মহাসচিব বলেন, ‘বিদেশিদের স্বার্থরক্ষায় তারা কাজ করছে। এ ব্যর্থ সরকারকে এখন কেউ ক্ষমতায় দেখতে চায় না। তাই জনগণের অধিকার আদায়ে বিএনপি চুপ থাকতে পারে না। ’

খোন্দকার দেলোয়ারের সভাপতিত্বে সভায় বিএনপির স্থায়ী কমিটি সদস্য এম শামসুল ইসলাম, এমকে আনোয়ার, সারোয়ারী রহমান, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মিনুসহ ঢাকা, গাজীপুর, মুন্সীগঞ্জ ও মানিকগঞ্জ জেলা এবং ঢাকা মহানগরীর বিভিন্ন থানা ও সহযোগী সংগঠনগুলোর সভাপতি-সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।

সভা শেষে সরকার গণতান্ত্রিক সংস্কৃতিতে বিশ্বাস করে না অভিযোগ করে জাতীয়তাবাদে বিশ্বাসী গণতন্ত্রমনা সবাইকে ঐক্যবদ্ধ হয়ে গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানান বিএনপি মহাসচিব।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, জুলাই ২০, ২০১০


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad