ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সর্বদলীয় সংবিধান সংশোধন কমিটি বুধবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩২ ঘণ্টা, জুলাই ২০, ২০১০
সর্বদলীয় সংবিধান সংশোধন কমিটি বুধবার

ঢাকা : সংসদ উপনেতা, আওয়ামী লীগের সভাপতিমন্ডলির সদস্য সৈয়দা সাজেদা চৌধুরীকে প্রধান করে বুধবার সংবিধান সংশোধনে সর্বদলীয় সংসদীয় কমিটি গঠন করা হবে। এই কমিটি হবে ১৯ সদস্যের।

তবে বিএনপির পক্ষ থেকে কোনো নাম না পাওয়া গেলে ১৮ সদস্যের কমিটি কাজ শুরু করবে বলে রাতে সরকারি দলীয় চীফ হুইপ উপাধক্ষ আব্দুস শহীদ বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান।

এই কমিটিতে মহাজোটের শরিকদের মধ্যে  থাকছেন আওয়ামী লীগের আমির হোসেন আমু, আব্দুর রাজ্জাক, তোফায়েল আহমদ, সুরঞ্জিত সেনগুপ্ত, শেখ ফজলুল করিম সেলিম, সৈয়দ আশরাফুল ইসলাম, অ্যাডভোকেট রহমত আলী ডা. দীপু মনি, ড. শিরিন শারমিন চৌধুরী, অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া, উপাধ্যক্ষ আ্ব্দুস শহীদ,আ্ব্দুল মতিন খসরু, ন্যাপের আমেনা আহমেদ, ওয়ার্কার্স পার্টি রাশেদ খান মেনন, জাসদের হাসানুল হক ইনু, জাতীয় পাটির আনিসুল ইসলাম মাহমুদ। আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদকেও এই কমিটিতে রাখা হতে পারে বলে জানা গেছে।

খসড়া আকারে এ সদস্যের নামের তালিকা তৈরি করা হয়েছে। এই তালিকা সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাঠানো হয়েছে। তিনি অনুমোদন দিলে বুধবার তা সংসদের অধিবেশনে উপস্থাপন করা হবে।

প্রধান বিরোধী দল বিএনপির পক্ষ থেকে কোনো নাম পাওয়া গেছে কিনা জানতে চাওয়া হলে চিফ হুইপ আব্দুস শহীদ বলেন, আমরা নাম পাঠানোর জন্য তাদের কাছে আহ্বান জানিয়েছি। আশা করছি তারা নাম দেবেন। তবে তারা নাম না দিলেও বুধবার কমিটি গঠন করা হবে।

হাইকোর্টের আপিল বিভাগের চূড়ান্ত রায়ে সংবিধানের পঞ্চম সংশোধনী বাতিল হওয়ার পর সরকার ৭২ এর সংবিধান পুন:প্রতিষ্ঠার উদ্যোগ নেয়। সংবিধান সংশোধনে খতিয়ে জন্য এই সর্বদলীয় কমিটি গঠন করা হচ্ছে।

বাংলাদেশ সময় ১০.১৫ ঘন্টা, জুলাই ২০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।