ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

র‌্যাব-পুলিশকে রক্ষিবাহিনীর মতো ব্যবহার করছে সরকার: মির্জা ফখরুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৩ ঘণ্টা, জুলাই ২১, ২০১০
র‌্যাব-পুলিশকে রক্ষিবাহিনীর মতো ব্যবহার করছে সরকার: মির্জা ফখরুল

ঢাকা: সরকার র‌্যাব ও পুলিশ বাহিনীকে রক্ষীবাহিনীর মতো ব্যবহার করছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জাতীয় প্রেসকাবের ভিআইপি লাউঞ্জে বুধবার জিয়া ব্রিগেড আয়োজিত ‘গণমাধ্যম বিকাশে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান: বর্তমান প্রেক্ষিত’ শীর্ষক গোলটেবিল আলোচনায় তিনি এই অভিযোগ করেন।



মির্জা ফখরুল বলেন, ১৯৭২ থেকে ৭৫ সাল পর্যন্ত আওয়ামী লীগ রক্ষী বাহিনী গঠন করে যেভাবে গুপ্ত হত্যা ও বিরোধী দলের নেতাকর্মীদের গুম করেছিল বর্তমান সরকার র‌্যাব ও পুলিশ বাহিনীকে একই কাজে ব্যবহার করছে।

তিনি আরো বলেন, ‘সেসময় গণতন্ত্রের তথাকথিত প্রবর্তকরা গণতন্ত্র হত্যার উদ্দেশ্যে গণমধ্যমের স্বাধীনতা কেড়ে নিয়েছিল। বর্তমান সরকারও সে ধারা অব্যাহত রেখেছে। ’
 
মির্জা ফখরুল বলেন, ‘দেশে হাজারো সমস্যা থাকলেও সরকার সেদিকে নজর না দিয়ে সংবিধান সংশোধনের নাটক মঞ্চায়ন করছে। ’

আলোচনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাবেক সভাপতি মাহবুবুর রহমান। অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. মাহবুব উল্লাহ, সাবেক উপ-উপাচার্য অধ্যাপক আ ফ ম ইউসুফ হায়দার প্রমুখ।

বাংলাদেশ সময় ২০১৪ ঘণ্টা, জুলাই ২১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।