ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

জামায়াত নেতা গোলাম পরোয়ারসহ ৪৭ আসামির বিরুদ্ধে মামলার পরিবর্তিত তারিখ ৮ আগস্ট

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৬ ঘণ্টা, আগস্ট ১, ২০১০

খুলনা: খুলনা মহানগরী জামায়াতে আমীর সাবেক সাংসদ মিয়া গোলাম পরোয়ারসহ ৪৭ আসামির বিরুদ্ধে দ্রুত বিচার আইনে দায়ের করা মামলার তারিখ আগামী ৮ আগস্ট পুননির্ধারণ করা হয়েছে।

সংশ্লিষ্ট আদালতে নথি না থাকা এবং ১ জন আসামি অন্য কারাগারে থাকার কারণে আদালতে উপস্থিত না হওয়ায় চার্জগঠনের দিন পিছানো হয়েছে বলে আদালত সূত্র বাংলানিউজটোয়োন্টিফোর.কম.বিডিকে জানায়।


 
সূত্র জানায়, আজ রোববার মামলার চার্জ গঠনের নির্ধারিত দিন থাকলেও বিচারক আবু শামিম আযাদ উল্লেখিত বিষয়াদি বিবেচনা করে চার্জগঠনের দিন আগামী ৮ আগস্ট পুননির্ধারণ করেন।

জামায়াতের শীর্ষ নেতাদের গ্রেপ্তারের প্রতিবাদে গত ৩০ জুন খুলনা মহানগরীর ডাকবাংলো মোড়ে বিােভ-সমাবেশে চলাকালে জামায়াত-পুলিশ সংঘর্ষে সদর থানার ওসিসহ ৫ পুলিশ ও অর্ধশত জামায়াত নেতা-কর্মী আহত হয়। এসময় পুলিশের একটি বেতারযন্ত্র (অয়্যারলেস) খোয়া যায়।

এ ঘটনায় সাব ইন্সপেক্টর কাজী রেজাউল করিম বাদী হয়ে সদর থানায় পৃথক দু’টি মামলা দায়ের করেন। এরমধ্যে যান চলাচলে বাধা, জনমনে ত্রাস সৃষ্টি ও পুলিশের বেতারযন্ত্র ছিনিয়ে নেয়ার অভিযোগে দ্রুত বিচার আইনের মামলায় ৪৭ জনকে আসামি করে গত ১২ জুলাই আদালতে চার্জশীট দেয়া হয়। এ মামলার ১৯ আসামি জামিনে রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫০১ ঘণ্টা, আগস্ট ০১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa