ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

রফিকুল ইসলাম মিয়া ও শাহ্ মোয়াজ্জেমকে গ্রেপ্তার না করার নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৮ ঘণ্টা, আগস্ট ১, ২০১০

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে দায়ের করা মামলায় পুলিশি প্রতিবেদন দাখিল না করা পর্যন্ত দুই আসামি বিএনপি নেতা ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া ও শাহ্ মোয়াজ্জেম হোসেনকে গ্রেপ্তার বা হয়রানি ন করার নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার বিচারপতি সৈয়দ মো. দস্তগীর হোসেইন ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ নির্দেশ দেন।



গত ২৯ জুলাই দায়ের করার এ মামলায় বাদি আবদুল মাজেদ খান ২৫ জুলাই মুক্তাঙ্গনে এক সমাবেশে এই দুই নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণনাশের হুমকি দিয়েছেন বলে দাবি করেন। তিনি মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার আওয়ামী লীগ নেতা।

আসামিপক্ষে আজ শুনানিতে অংশ নেন খন্দকার মাহবুব হোসেন।

শুনানি শেষে ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া সাংবাদিকদের বলেন, ‘আমরা সংবিধান ও গণতন্ত্র নিয়ে উদ্বিগ্ন। আমরা স্বাধীনভাবে মিছিল-সভা করতে পারি না। দেশে যা কিছু ঘটছে তার সবই শেখ হাসিনার নির্দেশে হচ্ছে। ’

শাহ্্ মোয়াজ্জেম হোসেন বলেন, ‘একটি বাদে কোনো পত্রিকায় এ সংক্রান্ত কোনো প্রতিবেদন আসেনি। উদ্দেশ্যপ্রণোদিতভাবে আমাদের বিরুদ্ধে শুধু একটি পত্রিকায় এ প্রতিবেদন করা হয়েছে। ’

বাংলাদেশ সময় ১৬৩৬ ঘণ্টা, আগস্ট ০১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa