ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

রাজনীতি

‘সরকার চায় না বিএনপি নির্বাচনে যাক’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৬
‘সরকার চায় না বিএনপি নির্বাচনে যাক’ ছবি: শাকিল- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, আওয়ামী লীগ, বিএনপির সঙ্গে সুষ্ঠু নির্বাচন করে কখনও জয়লাভ করতে পারেনি। এ কারণেই সরকার চায় না, বিএনপি নির্বাচনে যাক।

তারা মনে করে, সুষ্ঠু নির্বাচন হলে বিএনপির সঙ্গে নির্বাচন করে তারা কখনোই ক্ষমতা ধরে রাখতে পারবে না।

বুধবার (২০ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে জিয়াউর রহমানের ৮০তম জন্মবার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

নজরুল ইসলাম খান বলেন, যারা জিয়াউর রহমান সম্পর্কে বাজে মন্তব্য করেন, তাদেরকে উদ্দেশ্যে করে বলছি, আপনারা একটু স্মৃতিচারণ করুন। তৎকালীন পত্র-পত্রিকা ঘেটে দেখুন, জিয়াউর রহমান কেমন মানুষ ছিলেন। তিনি ইচ্ছা করে ক্ষমতায় যাননি। দেশের সিপাহী-জনতাই তাকে ক্ষমতায় এনেছিল।

তিনি আরো বলেন, বর্তমান সরকারই দেশের গণতন্ত্রকে জবাই করেছে। তারা ১৯৯৬ সালে সংসদ নির্বাচন বর্জন করেছিল। তারাই এদেশে প্রথম সংসদ বর্জন করেছিল। প্রথম সংবিধানে জরুরি অবস্থার আইন ছিলো না। তারাই সংশোধনী এনে সংবিধানে জরুরি অবস্থার আইন চালু করেছিলো। ওই ভুলের কারনেই দেশে ১/১১ সৃষ্টি হয়েছিলো। কিন্তু তারা এখন লম্বা লম্বা কথা বলে আর বিএনপির ওপর দোষ চাপায়।

নজরুল ইসলাম খান আরো বলেন, এদেশের উন্নয়নের ধারক-বাহক ছিলেন জিয়াউর রহমান। তার সময়ই দেশে পল্লীবিদ্যুতের প্রকল্প বাস্তবায়িত হয়েছিল।   তিস্তা ব্যারেজ নির্মাণ করেছিলেন তিনি। যেসব মিল-কারখানা বন্ধ ছিল, সেগুলো তিনিই চালু করেছিলেন। পড়ে থাকা সমুদ্র থেকে আমরা কোনো উপকার পাচ্ছিলাম না। তিনিই প্রথম ট্রলার ব্যবস্থা চালু করে সমুদ্র থেকে সম্পদ আহরণ শুরু করেছিলেন এবং ওই সম্পদ বিদেশে রফতানি করে জাতীয় উন্নয়নের স্বার্থে বিদেশি মুদ্রা আয় করেছিলেন।

ক্ষমতাসীন আওয়ামী লীগের রাজনৈতিক নেতাদের বুদ্ধিমত্তার অভাব রয়েছে মন্তব্য করে নজরুল ইসলাম বলেন, নিজেদের নেতাকে শ্রদ্ধা জানাতে হলে জিয়াউর রহমান সম্পর্কে কটূক্তি বন্ধ করুন। কারণ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজেই মেজর জিয়াউর রহমানকে বীরউত্তম খেতাব দিয়েছিলেন। তিনি বীরউত্তম খেতাব জোর করে নেননি বা এমনিতে পাননি। তিনি সেক্টর কমান্ডার ছিলেন, ফোর্সেস কমান্ডার ছিলেন। জিয়াউর রহমানকে যদি আপনারা পকিস্তানের চর বলেন, তাহলে বঙ্গবন্ধু কিভাবে তাকে বীরউত্তম খেতাব দিলেন। জিয়াউর রহমানকে নিয়ে বাজে উক্তি করা মানে আপনাদের নেতাকেও অসম্মান দেখানো।

আয়োজক সংগঠনের সিনিয়র সহ সভাপতি মো. মুনির হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব মো. শাহজাহান, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক আমিরুল ইসলামসহ অনেকেই।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৬
এনএইচএফ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।