ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

ভারতীয় ব্যাংকের সঙ্গে চুক্তি অসম্মানজনক: খন্দকার মোশাররফ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৪ ঘণ্টা, আগস্ট ৮, ২০১০
ভারতীয় ব্যাংকের সঙ্গে চুক্তি অসম্মানজনক: খন্দকার মোশাররফ

ঢাকা: বাংলাদেশ সরকারের সঙ্গে ভারতীয় ব্যাংকের চুক্তিকে দেশের জন্য অসম ও অসম্মানজনক বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

রোববার দুপুর ১২টায় কাকরাইল মোড় এলাকায় ৯ আগস্ট অনুষ্ঠেয় বিএনপির গণমিছিলের পক্ষে সমর্থন আদায়ে জনসংযোগ ও লিফলেট বিতরণকালে তিনি এ মন্তব্য করেন।



গতকাল বাংলাদেশে সরকারের সঙ্গে ভারতের এক্সিম ব্যাংকের ১০০ কোটি ডলারের একটি চুক্তি স্বাক্ষর হয়।

খন্দকার মোশাররফ বলেন, ‘সরকার ভারতের একটি বেসরকারি ব্যাংকের সঙ্গে যে চুক্তি করেছে সেটি স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের জন্য অসম্মানজনক। ’

তিনি এ চুক্তিকে অসম চুক্তি হিসেবেও মন্তব্য করেনে।

তবে সাংবাদিকরা এক্সিম ব্যাংককে সরকারি ব্যাংক হিসেবে দাবি করলে খন্দকার মোশাররফ হোসেন বিষয়টি এড়িয়ে যান।

গণমিছিলের পক্ষে ব্যাপক সমর্থন পাওয়া যাচ্ছে দাবি করে তিনি সাংবাদিকদের বলেন, ‘আমরা মূলত জনগণের ন্যায্য দাবি আদায়ের জন্য কর্মসূচি দিয়েছি। এ কর্মসূচির পক্ষে জনগণের স্বতঃস্ফূর্ত সমর্থন পাচ্ছি। ’

‘সরকার গণমিছিলে বাধা দিলে কী করবেন’ প্রশ্নের জবাবে ড. মোশাররাফ বলেন, ‘আমরা আশা করছি আমাদের গণতান্ত্রিক কর্মসূচিতে সরকার বাধা দেবে না। বাধা দিলে দলের চেয়ারপারসন যে কর্মসূচি ঘোষণা করবেন জনগণকে সঙ্গে নিয়ে তা বাস্তবায়ন করা হবে। ’

এ সময় বিরোধীদলের চিফ হুইপ জয়নাল আবদীন ফারুক, বিএনপির অর্থসম্পাদক আব্দুস সালাম, মহিলাদলের সভানেত্রী নূরে আরা সাফা, সাধারণ সম্পাদক শিরিন সুলতানা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, গ্যাস-বিদ্যুৎ-পানি সংকটের আশু সমাধানসহ বিভিন্ন দাবি আদায়ে সোমবার বিকেল ৩টায় রাজধানীর ঐতিহাসিক পল্টন ময়দান থেকে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে গণমিছিল করবে বিএনপি।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa