ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

খুলনায় মওদুদ ও জামায়াত নেতা তাহেরের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১০ ঘণ্টা, আগস্ট ৮, ২০১০
খুলনায় মওদুদ ও জামায়াত নেতা তাহেরের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

খুলনা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ ও খুলনা জামায়াতের কেন্দ্রীয় নেতা সাবেক সংসদ সদস্য ডা. সৈয়দ আব্দুল্লাহ মোহাম্মদ তাহেরের বিরুদ্ধে খুলনার আদালতে রাষ্ট্রদ্রোহ মামলা হয়েছে।

রোববার  সকাল ১১ টায় মুখ্য মহানগর হাকিম আদালত ও নালিশী আমলী আদালত খুলনা সদরে এ মামলা করেন অ্যাডিশনাল পাবলিক প্রসিকিউটর  অ্যাডভোকেট এমএম সাজ্জাদ আলী।



অভিযোগে বলা হয়েছে, জামায়াত নেতা গত ৪ আগষ্ট জাতীয় প্রেসকাবে এক গোলটেবিল বৈঠকে সরকারে বিরুদ্ধে নানা রকম উস্কানিমূলক বক্তব্য দেন। কিন্তু বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ এ বক্তব্যের প্রতিবাদ করেননি। তাই দেশের স্বর্থে বাদী এ মামলা করেন।

মামলায় সাক্ষী করা হয়েছে দৈনিক জনকণ্ঠ পত্রিকার সম্পাদক এমএ খান মাসুদসহ ৬ জনকে।

আদালতের বিচারক খুলনা সদর থানাকে আইনানুগ ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন।

মামলার বাদী অ্যাডিশনাল পাবলিক প্রসিকিউটর  অ্যাডভোকেট এমএম  সাজ্জাদ আলী
বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, আসামিদের এ ধরনের বক্তব্য রাষ্ট্র সরকার উৎখাত ও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ পদে নিয়োজিত ব্যক্তিদের খুন করার হুমকি স্বরূপ। তিনি বলেন, আসামিরা পরস্পর যোগসাজশে বাংলাদেশ দণ্ডবিধি ১২০(বি)/১২১/১২৪/(এ)/৩৪/১১৪/৫০৬ ধারায়  অপরাধ করেছেন।

বাংলাদেশ সময় ১২১৫ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa