ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কার্যক্রম স্থগিত

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৪ ঘণ্টা, আগস্ট ৮, ২০১০
রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কার্যক্রম স্থগিত

রাজশাহী: তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষের জেরে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কার্যক্রম স্থগিত করা হয়েছে।

রোববার বিকেলে ছাত্রলীগ কেন্দ্রীয় সভাপতি মাহমুদ হাসান রিপন ও সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।



এদিকে শনিবার দলের দুই গ্রুপের সংঘর্ষ ও গোলাগুলির ঘটনায় থানায় পাল্টা-পাল্টি মামলা দায়ের করা হয়েছে।

মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল খায়ের বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, দু’টি মামলাতেই বিস্ফোরক দ্রব্য ব্যবহার ও হামলার অভিযোগ আনা হয়েছে। দুটো মামলায়ই অজ্ঞাত ২০-২৫ জনকে আসামি করা হয়েছে।    

সকালে ছাত্রলীগ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আওয়াল কবীর জয় গ্রুপের সংস্কৃত বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র মেহেদী হাসান বাদি হয়ে সংগঠনের সাধারণ সম্পাদকসহ ১০ জনের নামোল্লেখ করে একটি মামলা করেন।

অন্যদিকে, সাধারণ সম্পাদক মাজেদুল ইসলাম অপু গ্রুপের পদার্থ বিজ্ঞান বিভাগের ছাত্র আব্দুল আজিজ বাদি হয়ে সভাপতিসহ ২২ জনের নামোলেখ করে আরেকটি মামলা করেন।

ক্যাম্পাসে যে কোনো ধরনের সংঘর্ষ এড়াতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত রাত ১০টার পর শিার্থীদের হলের বাইরে চলাচলের ওপর নিষেধাজ্ঞা আজও বলবৎ রয়েছে। ক্যাম্পাসে এখনও অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

উলেখ্য, শনিবার দুপুরে ক্যাম্পাসের টুকিটাকি চত্বরে ধূমপানকে কেন্দ্র করে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের সংঘর্ষ এবং গোলাগুলির ঘটনা ঘটে। এতে ১০ জন আহত হয়।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, ০৮ আগস্ট, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa