ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

হাসিনাকে হত্যার হুমকি: ব্যারিস্টার রফিক ও শাহ্ মোয়াজ্জেমের বিরুদ্ধে সমন জারি

ফারহানা মির্জা, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৭ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১০
হাসিনাকে হত্যার হুমকি: ব্যারিস্টার রফিক ও শাহ্ মোয়াজ্জেমের বিরুদ্ধে সমন জারি

মুন্সীগঞ্জ: প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে হত্যার হুমকির অভিযোগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া ও ভাইসচেয়ারম্যান শাহ্ মোয়াজ্জেম হোসেনকে আদালতে তলব করা হয়েছে।

আগামী ১ ডিসেম্বর সশরীরে আদালতে হাজির হওয়ার জন্য ওই দুজনের প্রতি সমন জারি করে সোমবার এ আদেশ দিয়েছেন মুন্সীগঞ্জ ঊর্ধ্বতন বিচারিক হাকিম আদালত।



জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. জামাল হোসেন বাদী হয়ে ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া ও শাহ্ মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে গত ১ আগস্ট প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির অভিযোগ এনে এ মামলা দায়ের করেন।

মুন্সীগঞ্জের সহকারী পুলিশ সুপারকে মামলাটি তদন্তের ভার দেয় আদালত। তদন্তে আসামিদের বিরুদ্ধে প্রাথমিক অভিযোগ প্রমাণিত হওয়ার পরিপ্রেক্ষিতে আদালতের বিচারক মো. রবিউল আলম এ আদেশ দেন।

মুন্সীগঞ্জের অতিরিক্ত সরকারি কৌঁসুলি অ্যাডভোকেট অজয় চক্রবর্তী সমন জারির তথ্য নিশ্চিত করে বাংলানিউজকে জানান, বিএনপির এ দুই নেতা রাজধানীর মুক্তাঙ্গনে ২৫ জুলাই বিএনপির এক সভায় শেখ হাসিনাকে উদ্দেশ্য করে হত্যার হুমকিস্বরূপ কথাবার্তা বলেন। পর দিন দৈনিক জনকণ্ঠে তা প্রতিবেদন আকারে প্রকাশ হয়।

তিনি জানান, দৈনিক জনকণ্ঠের সম্পাদক ও প্রকাশক মোহাম্মদ আতিকউল্লাহ মাসুদ ও ওই প্রতিবেদনের প্রতিবেদকে এ মামলায় সাক্ষী করা হয়েছে।

মামলার বাদী মো. জামাল হোসেন আদালতে হাজির ছিলেন।

তিনি সাংবাদিকদের জানান, আইনের শাসনকে বিশ্বাস করি, ‘আইনের মাধ্যমেই তাদের মোকাবেলা করবো। ’

বাংলাদেশ সময়: ১৪২৭ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।