ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

সংঘর্ষের ঘটনায় জাবি ছাত্রলীগের ৬ নেতাকর্মী আজীবন বহিষ্কার

জাবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৪ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১০
সংঘর্ষের ঘটনায় জাবি ছাত্রলীগের ৬ নেতাকর্মী আজীবন বহিষ্কার

জাবি: গত ৫ জুলাই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শাহাদাৎ হোসেন রেজাসহ দলের ছয় নেতাকর্মীকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে।

দলের সভাপতি রাশেদুল ইসলাম শাফিন ও সাধারণ সম্পাদক নির্ঝর আলম সাম্যকেও দুই বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।



বৃহস্পতিবার সন্ধ্যায় সিন্ডিকেটের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবির সাংবাদিকদের জানিয়েছেন।

আজীবন বহিষ্কৃতরা হলেন দলের সাংগঠনিক সম্পাদক শাহাদাৎ হোসেন রেজা (৩৫তম ব্যাচ, প্রত্নতত্ত্ব বিভাগ), আরিফুল (৩৮তম ব্যাচ, প্রত্নতত্ত্ব), শুভাশিষ কুন্ডু টনি (৩৭তম ব্যাচ, প্রত্নতত্ত্ব), আলমগীর হোসেন (৩৭তম ব্যাচ, বাংলা), উজ্জ্বল (৩৭তম ব্যাচ, প্রত্নতত্ত্ব) এবং সজীব (৩৭তম ব্যাচ, নাটক)।

এছাড়া ১৫ নেতাকর্মীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে। সংঘর্ষের ঘটনায় এর আগে সাময়িক বহিষ্কৃত আরও ১০ ছাত্রের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় সিন্ডিকেট তাদের বহিস্কারাদেশ প্রত্যাহার করেছে।

গত ৫ জুলাই বিশ্ববিদ্যালয়ের আল বেরুণী হলে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের মধ্যে ভয়াবহ সংঘর্ষ হয়। এসময় উভয় গ্রুপের প্রায় ৩০জন আহত হন। ঘটনার দিন বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট ১৭জনকে সাময়িক বহিষ্কার করে। পাশাপাশি প্রো-ভিসি অধ্যাপক ড. ফরহাদ হোসেনকে প্রধান করে পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়।

সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য জানিয়েছেন, তদন্ত কমিটির সুপারিশের ভিত্তিতেই দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময় ২১০১ ঘণ্টা, ২৬ আগস্ট, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।