ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

ব্যক্তি স্বার্থের উর্ধ্বে উঠে কাজ করার আহ্বান সোহেল তাজের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০১০
ব্যক্তি স্বার্থের উর্ধ্বে উঠে কাজ করার আহ্বান সোহেল তাজের

গাজীপুর: সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী, গাজীপুর-৪ কাপাসিয়া আসনের জাতীয় সংসদ সদস্য ও বঙ্গতাজ তাজ উদ্দিন আহমদের ছেলে তানজিম আহমেদ সোহেল তাজ বলেছেন, রাজনীতিতে কালো টাকা আর কলুষিত লোকের আগমনের কারণে আদর্শ ও নীতিবান রাজনীতিবিদরা রাজনীতি থেকে সরে যাচ্ছেন। সুখী সুন্দর সমাজ এবং সোনার বাংলা গড়ার লক্ষে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

বর্তমান সরকার দিন বদলের সনদ বাস্তবায়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
 
মঙ্গলবার বিকেলে কাপাসিয়ার দরদরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে  উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে আয়োজিত জনসভা ও ইফতার মাহফিলের প্রধান অতিথির বক্তব্যকালে এসব কথা বলেন।

উপজেলা আওয়ামীলীগ সভাপতি  আজগর রশিদ খানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কাপাসিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও কেন্দ্রীয় কৃষকলীগের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন মোল্লা, ভাইস চেয়ারম্যান মো. রুহুল আমীন প্রমূখ।
 
সোহেল তাজ আরো বলেন, আমাদের সকলকে ব্যক্তি স্বার্থের উর্ধ্বে উঠে দেশের কল্যাণে কাজ করতে হবে। আগে মানুষ একজন শিককে অনেক সম্মান করত। কিন্তু আজকে সমাজে আমাদের অবয় হয়েছে। আমাদের প্রিয় নেতা তাজ উদ্দিন আহমেদ বঙ্গবন্ধুর নির্দেশে মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করেছিলেন শোষণমুক্ত একটি সমাজ গড়ার লক্ষে।

কৃষিভিত্তিক শিল্প স্থাপনের মাধ্যমে পরিকল্পিতভাবে উন্নয়ন কাজ বাস্তবায়ন করতে হবে, যাতে স্থানীয় কৃষকগণ ন্যায্য মূল্য পায়।   সোহেল তাজ বলেন, আপনাদের এমপি হিসাবে এলাকার উন্নয়নের জন্য আমি বিভিন্ন উন্নয়ন পরিকল্পপনা গ্রহণ করেছি। যা এরই মধ্যে বাস্তবায়ন শুরু হয়েছে।

সোহেল তাজ দীর্ঘ ১৯৮ দিন আমেরিকায় প্রবাস যাপন করে গত ৩ সেপ্টেম্বর  দেশে ফেরার পর মঙ্গলবার প্রথম তিনি তার নিজ নির্বাচনী এলাকায় জনসংযোগ করলেন।  

উল্লেখ্য, সোহেল ২০০৯ সালের ৬ জানুয়ারি স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছিলেন। কিন্তু দায়িত্বপালনের ৫ মাসের মাথায় ৩১মে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তিনি পদত্যাগ পত্র তুলে দেন। প্রধানমন্ত্রী পদত্যাগ পত্রটি গ্রহণ না করায় প্রতিমন্ত্রী তার পিএসের মাধ্যমে পদত্যাগপত্রটি প্রধানমন্ত্রীর কার্যালয়ে জমা দেন। তারপর অভিমানী তাজকে ৩জুন প্রধানমন্ত্রীর তখনকার সরকারি বাসভভন যমুনায় ডেকে নেয়া হয়। পরের দিন ৪ জুন থেকে ৮ জুন পর্যন্ত তিনি নিয়মিত অফিস করেন। ৯ জুন আমেরিকার উদ্দেশ্যে দেশ ত্যাগ করেন। তখন স্বরাষ্ট্রমন্ত্রণালয় থেকে বলা হয়েছিল তিনি ছুটি নিয়েছেন। এরপর দীর্ঘদিন আমেরিকায় অবস্থানের পর ২৭ জানুয়ারি তিনি দেশে ফেরেন। ওই সময় তাকে সরকারি প্রটোকল দেয়া হলেও তা তিনি গ্রহণ করেন নি। সংসদেও ক’টি অধিবেশনে যোগ দানের পর এছর ১৫ফেব্রুয়ারি আবার আমেরিকা চলে যান। সর্বশেষ ৩ সেপ্টেম্বর ভোরে তিনি দেশে ফেরেন।

বাংলাদেশ সময় ২২৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।