ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ফাঁসির আসামির মুক্তিতে রাষ্ট্রপতির পদ বিতর্কিত হবে: বিএনপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১০
ফাঁসির আসামির মুক্তিতে রাষ্ট্রপতির পদ বিতর্কিত হবে: বিএনপি

ঢাকা: বহুল আলোচিত গামা হত্যা মামলায় ফাঁসির দন্ডপ্রাপ্ত ২০ আসামির সাজা রাষ্ট্রপতি জিল্লুর রহমান মওকুফ করায় রাষ্ট্রপতির মতো গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানকে বিতর্কিত করে তুলতে পারে বলে মনে করছে বিএনপি।

বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া বুধবার দুপুরে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।



সাজাপ্রাপ্ত ২০ আসামিকে গতকাল  আওয়ামী লীগের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়েছে উল্লেখ করে  ব্যারিস্টার রফিকুল বলেন, ‘প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি এদের ক্ষমা করে দিয়েছেন- যুব ও ক্রিড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকারের এই বক্তব্য জনমনে বিভ্রান্তি ছড়াবে। ’

তিনি আরও বলেন, ‘রাষ্ট্রপতি প্রতিষ্ঠানটিকে রাজনীতিকভাবে ব্যবহার করলে এটি বিতর্কিত হয়ে উঠবে এবং আইনের শাসনের ব্যত্যয় ঘটবে। ’

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, রুহুল কবির রিজভী আহমেদ, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, হাবিব-উন-নবী-খান সোহেল প্রমুখ।

বাংলাদেশ সময় ১৪৩৩ ঘণ্টা, ৮ আগস্ট, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।