ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

‘গণতন্ত্র-সুশাসনের শর্ত স্বাধীন-স্থায়ী নির্বাচন ব্যবস্থা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, মার্চ ১২, ২০২১
‘গণতন্ত্র-সুশাসনের শর্ত স্বাধীন-স্থায়ী নির্বাচন ব্যবস্থা’ ...

ঢাকা: ‘গণতন্ত্র ও সুশাসনের শর্ত স্বাধীন ও স্থায়ী নির্বাচন ব্যবস্থা’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।  

শুক্রবার (১২ মার্চ) বিকেল সাড়ে ৪টার দিকে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে বাংলাদেশ কংগ্রেসের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ অলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

আলোচনা সভায় বক্তব্য দেন- বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়া, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজার রহমান ইরান, সাবেক মন্ত্রী এবং বিএলডিপি চেয়ারম্যান নাজিম উদ্দিন আল আজাদ, জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের চেয়ারম্যান ববি হাজ্জাজ, দুর্নীতি বিরোধী জোটের চেয়ারম্যান হারুনুর রশিদ খান, জেএসডির যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বেলায়েত হোসেন।  

সাবেক মন্ত্রী এবং বিএলডিপি চেয়ারম্যান নাজিম উদ্দিন আল আজাদ বলেন, আমরা যতই বক্তব্য দিই না কেন, জনগণকে না জাগাতে পারলে কোনো কাজ হবে না। তাই আসুন, আমরা সবাই মিলে একসঙ্গে অগ্রসর হই, আন্দোলন সংগ্রাম গড়ে তুলি।  
বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়া বলেন, সমস্যা হচ্ছে আমাদের সংবিধানে রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর ক্ষমতার ভারসাম্য নেই। নির্বাচন কাঠামো পরিবর্তনের জন্য আমাদের সংবিধান সংশোধন করা প্রয়োজন।  

লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজার রহমান ইরান বলেন, আমরা যারা রাজনীতি করি, তাদের কথা জনগণ আর বিশ্বাস করে না। এর কারণ হচ্ছে আমরা বক্তব্যে যা বলি, তা নিজেরাই পালন করি না।
  
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ কংগ্রেসের চেয়ারম্যান অ্যাডভোকেট কাজী রেজাউল হোসেন। সভা পরিচালনা করেন দলটির মহাসচিব অ্যাডভোকেট পিয়ারুল ইসলাম।

বাংলাদেশ সময়: ২০৩১ ঘণ্টা, মার্চ ১২, ২০২১
আরকে‌আর/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।