ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

অচিরেই সিলেট জেলা-মহানগর ছাত্রলীগের কমিটি: লেখক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, মার্চ ১৩, ২০২১
অচিরেই সিলেট জেলা-মহানগর ছাত্রলীগের কমিটি: লেখক

সিলেট: অচিরেই সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি উপহার দেওয়া হবে বলে নেতাকর্মীদের আশ্বস্ত করেছেন সংগঠনটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

শনিবার (১৩ মার্চ) সিলেটের কবি নজরুল অডিটরিয়ামে আয়োজিত কর্মীসভায় এ কথা বলেন তিনি।

কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক বলেন, বাঙালি জাতিকে মুক্তির স্বাদ দিয়েছিলেন যিনি, সেই মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বাধীনতার মাত্র সাড়ে তিন বছরের মাথায় সপরিবারে হত্যা করা হয়। তারপর সেই পাকিস্তানের মদদপুষ্ট দালালরা স্বাধীনতার পতাকা খামছে ধরে। পরবর্তীতে দেশে পদার্পণ করে ১৯৮১ সালে জননেত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের দায়িত্ব নিলে রক্তের ঋণ শোধ করতে তারই নেতৃত্বে বাংলাদেশের মানুষ ঘুরে দাঁড়ায়।  

তিনি বলেন, এরপর ১৯৮১ থেকে ’৯৬ সাল স্বৈরাচারী এরশাদ ও  
খুনি জিয়ার বিরুদ্ধে লড়তে হয়েছে। তারা বুলেটের মাধ্যমে ক্ষমতায় এসে মানুষকে শোষণ করেছে। মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার ইতিহাসকে বিকৃত করে বাংলার জনগণের মধ্যে ছড়িয়ে দিয়েছে। কিন্তু সত্য কোনদিন চাপা থাকে না। সত্য একদিন উদঘাটন হবেই। বাংলার মানুষ সেই সত্য জনতে পেরেছে। দীর্ঘ একযুগ ধরে জাতির পিতার তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নশীল রাষ্ট্রের কাতারে পৌঁছেছে।

সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি গঠন প্রসঙ্গে লেখক ভট্টাচার্য বলেন, আপনারা এতদিন কষ্ট করেছেন। তাই খুব শিগগিরই জেলা ও মহানগরের কমিটি দেব। ওই কমিটির নেতৃত্বে আপনারা সুগঠিত হয়ে কাজ করবেন।

সভাপতির বক্তব্যে ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয় সিলেট জেলা ও মহানগরের নেতাদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়ে বলেন, করোনার কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। খোলার সঙ্গে সঙ্গেই সব ইউনিটে কমিটি দেওয়া হবে।

কর্মীসভায় কেন্দ্রীয় ছাত্রলীগের একঝাঁক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। কর্মীসভা সফল করতে সিলেট জেলা  ও মহানগরের বিভিন্ন স্থান থেকে হাজার হাজার নেতাকর্মী উপস্থিত হন।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, মার্চ ১৩, ২০২১
এনইউ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।