ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

রাজশাহীতে এলজিআরডি মন্ত্রীকে নাগরিক সংবর্ধনা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৫ ঘণ্টা, মার্চ ১৪, ২০২১
রাজশাহীতে এলজিআরডি মন্ত্রীকে নাগরিক সংবর্ধনা

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশনের উদ্যোগে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী তাজুল ইসলাম এমপিকে নাগরিক সংবর্ধনা দেওয়া হয়েছে।  

শনিবার (১৩ মার্চ) সন্ধ্যায় নগরভবন গ্রিন প্লাজায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মন্ত্রী।

রাজশাহী সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এতে এলজিআরডি মন্ত্রীর হাতে সম্মাননা স্মারক তুলে দেন মেয়র।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এলজিআরডি মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দারিদ্রমুক্ত সোনার বাংলা গড়ার স্বপ্ন নিয়ে দেশ স্বাধীন করেন। কিন্তু দুঃখের বিষয় বঙ্গবন্ধু সেই স্বপ্ন বাস্তবায়নের সময় পাননি। তবে পরবর্তীতে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্নের সোনার বাংলা গড়তে কাজ করে চলেছেন। গ্রামে-গঞ্জে বিদ্যুত পৌঁছে গেছে, সেবাখাত বেড়েছে, যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হয়েছে, সরকারের পৃষ্ঠপোষকতায় তরুণরা আইটি সেক্টরে অনেক এগিয়ে গেছে, মাথাপিছু আয় বেড়েছে। এ ধারাবাহিকতা অব্যাহত থাকলে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ হবে।

সভাপতির বক্তব্যে রাসিক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, আজকের দিনটি এই কাঙ্ক্ষিত দিন। আজকে আমাদের মন্ত্রীকে আমরা সিটি করপোরেশনের উন্নয়ন কর্মক্রম দেখালাম। আমরা কৃতজ্ঞতা জানাই তার প্রতি। আশা করি তিনি রাজশাহীর উন্নয়নে আগামীতেও সহযোগিতা করবেন।

মেয়র আরও বলেন, রাজশাহীকে বদলে দিতে মেয়র নির্বাচিত হওয়ার পর থেকে কাজ করে যাচ্ছি। রাজশাহীর উন্নয়ন দৃশ্যমান হয়েছে। ইতোমধ্যে তিন হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদন হয়েছে। এই প্রকল্প বাস্তবায়নের পাশাপাশি আরো নতুন নতুন প্রকল্প গ্রহণ করা হচ্ছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ। উপস্থিত ছিলেন রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য ডা. মনসুর রহমান, সংরক্ষিত আসনের এমপি আদিবা আঞ্জুম মিতা, রাসিক মেয়রপত্নী ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি সমাজসেবী শাহিন আকতার রেনী, রাজশাহীর বিভাগীয় কমিশনার ড. মো. হুমায়ুন কবীর, রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার সুজায়েত ইসলাম, জেলা প্রশাসক আব্দুল জলিল, জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, বীর মুক্তিযোদ্ধা প্রফেসর রুহুল আমিন প্রামাণিক ও রাজশাহী শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর তানবিরুল আলম প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন। রাসিকের বিভিন্ন উন্নয়ন প্রকল্প সংক্রান্ত তথ্য উপস্থাপন করেন রাসিকের সাবেক প্রধান প্রকৌশলী আশরাফুল হক।  

বাংলাদেশ সময়: ০১৩৫ ঘণ্টা, মার্চ ১৪, ২০২১
এসএস /এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।