ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মোদীর সফরকে স্বাগত জানালো জাপা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, মার্চ ২৪, ২০২১
মোদীর সফরকে স্বাগত জানালো জাপা

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানমালায় অংশ নিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরকে স্বাগত জানিয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের।

বুধবার (২৪ মার্চ) এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি নরেন্দ্র মোদীকে স্বাগত জানান।

বিজ্ঞপ্তিতে জাতীয় পার্টি চেয়ারম্যান মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিশ্বের যেসব সরকার ও রাষ্ট্রপ্রধান শুভেচ্ছা জানিয়েছেন তাদের প্রতিও আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

তিনি বলেন, অনেক ত্যাগ-তিতিক্ষা এবং রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতার এ সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশের আপামর মানুষের সঙ্গে একাত্মতা প্রকাশ করতে ভারতের প্রধানমন্ত্রী আমাদের মাঝে এসে দেশবাসীকে আবারও কৃতজ্ঞতাপাশে আবদ্ধ করবেন। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে ভারতের অবদান এ দেশের মানুষ চিরদিন কৃতজ্ঞতার সঙ্গেই স্মরণ করবে।

ভারত শুধু একটি বন্ধুপ্রতীম রাষ্ট্রই নয়, ওই দেশের জনগণের সঙ্গে রয়েছে এ দেশের জনগণের গভীর আত্মিক সম্পর্ক। আমরা ভারতের সঙ্গে সবসময় সুপ্রতিবেশীসুলভ আচরণ করে আসছি।

তিনি আশা করে বলেন, এ বন্ধন আগামীতে আরও সুদৃঢ় হবে। বিশেষ করে আমাদের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উৎসবে এ দেশের জনগণের সঙ্গে ভারতের প্রধানমন্ত্রীর অংশ দিলে দু’দেশের মধ্যে বিদ্যমান গভীর সম্পর্ক আরও জোরদার হবে।

কাদের বলেন, ঐতিহ্যগতভাবে বাংলাদেশের মানুষ অত্যন্ত অতিথিপরায়ণ। সুবর্ণজয়ন্তীতে আগত সব মেহমানদের আনন্দচিত্তে ও সাদরে বরণ করে আমরা আমাদের সুনাম রক্ষা করবো ইনশাআল্লাহ। আমি আশা করছি, ভারতের প্রধানমন্ত্রীর এ গুরত্বপূর্ণ সফরের মধ্য দিয়ে বাংলাদেশ ও ভারেতের মধ্যে বিদ্যমান সম্পর্ক আরও ‍দৃঢ় হবে এবং তার মাধ্যমে দু’দেশের মধ্যে যেসব অমীমাংসিত বিষয় রয়ে গেছে সেগুলো সমাধান হবে আশাবাদ ব্যক্ত করেন জাতীয় পার্টি চেয়ারম্যান।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, মার্চ ২৪, ২০২১
এসএমএকে/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।