ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

সরকার ঘোলা করে পানি খাচ্ছে: মির্জা ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২১
সরকার ঘোলা করে পানি খাচ্ছে: মির্জা ফখরুল

ঢাকা: ভ্যাকসিন সংগ্রহ করতে গিয়ে সরকার এখন ‘পানি ঘোলা করে খাচ্ছে’ বলে মন্তব্য করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (৩০ এপ্রিল) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে বিএনপির উদ্যোগে বর্তমান সরকারের শাসনামলে বিভিন্ন সময়ে ‘গুম ও খুন’ হওয়া নেতা-কর্মীর পরিবারের সদস্যদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দেওয়া ঈদ উপহার হস্তান্তর অনুষ্ঠানের উদ্বোধনের সময় তিনি একথা বলেন।

 

মির্জা ফখরুল বলেন, আমরা দেড় বছর আগেই বলেছিলাম যে, একটা সোর্স থেকে যেন ভ্যাকসিন না নেওয়া হয়। তারা (সরকার) একটা সোর্স থেকে ভ্যাকসিন নিয়েছে তাদের নিজেদের স্বার্থে। ফলে কী হয়েছে- ভ্যাকসিন নেই, ভ্যাকসিন পাওয়া যাচ্ছে না।

আমরা বলেছিলাম যে, চীন-রাশিয়া বিকল্প উৎসগুলো দেখা হোক। তারা সেটা করেনি। ফলে কী হতে যাচ্ছে? আজ চীন-রাশিয়ার সঙ্গে চুক্তি করতে যাচ্ছে। এরা ঘোলা করে পানি খাচ্ছে।

তিনি বলেন, এদের (আওয়ামী লীগ সরকার) হাত থেকে যদি আমরা দেশকে রক্ষা করতে না পারি গোটা জাতি নিঃশেষ হয়ে যাবে। এদের হাত থেকে পরিত্রাণ পেতেই হবে। আজ চতুর্দিকে তাকিয়ে দেখবেন যে, সরকার বলতে কিছু নেই, প্রশাসন বলতে কিছু নেই, কোথাও কারো কারো কোনো জবাবদিহিতা নেই।  

‘আজ পত্রিকায় দেখলাম, ওয়াসার এমডি তিন মাসের ছুটি নিয়ে আমেরিকা গেছেন। যখন এরকম একটা ক্রাইসিস, যখন গরমে ও কোভিডের মধ্যে ত্রাহি অবস্থায় সেই সময়ে তিনি আমেরিকা গিয়ে সেখান থেকে নাতি অফিস চালাবেন। কেনো, কারণটা কী? খোঁজ নিয়ে দেখেন যে, আমেরিকাতে কয়টা বাড়ি হয়েছে, কী হয়েছে ….। ’

মির্জা ফখরুল বলেন, সরকার কোভিড নিয়ে ব্যবসা করেছে। জনগণের সমস্যার সমাধান করেনি। মানুষ চিকিৎসা পাচ্ছে  না। তারা হাসপাতাল থেকে হাসপাতালে ঘুরে বেড়াচ্ছে আইসিইউর জন্য। অথচ দেড় বছর ধরে এই অবস্থা চলছে, তারা সেদিকে লক্ষ্য রাখেনি। তারা শুধু কী করে টাকা বানানো যাবে, কী করে দুর্নীতি করা যাবে সেদিকে কাজ করেছে।

ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকনের সভাপতিত্বে ও স্বেচ্ছাসেবক দলের সহ-দফতর সম্পাদক নাজমুল হাসানের পরিচালনায় অনুষ্ঠানে দলের স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, স্বাধীনতার উদযাপনে মিডিয়া উপকমিটির সদস্য আতিকুর রহমান রুম্মন বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে ‘নিখোঁজ’ ছাত্রদল নেতা নুরুজ্জামান জনি, জাকির হোসেন, তরিকুল ইসলাম তারা, মাহবুবুর রহমান বাপ্পী, তারিকুল ইসলাম ঝন্টু প্রমুখের পরিবারের সদস্যদের হাতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পক্ষ থেকে ঈদ উপহার তুলে দেন বিএনপি মহাসচিব। গুম ও খুন হওয়া ৮৭৭ জন পরিবারের সদস্যর বাড়িতে ঈদের এই উপহার পৌঁছে দেওয়া হবে বলে আয়োজকরা জানান।

অনুষ্ঠানে বিএনপির কেন্দ্রীয় দফতরের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান, ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল হক, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, অনিন্দ্য ইসলাম অমিত, যুবদলের সাইফুল আলম নিরব, সুলতান সালাহউদ্দিন টুকু, এসএম জাহাঙ্গীর, কামরুজ্জামান দুলাল, স্বেচ্ছাসেবক দলের আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, ইয়াসীন আলী, ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২১
এমএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।