ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

চীনের জাতীয় দিবসে বিএনপির শুভেচ্ছা বার্তা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২১
চীনের জাতীয় দিবসে বিএনপির শুভেচ্ছা বার্তা

ঢাকা: চীনের ৭২তম জাতীয় দিবস উপলক্ষে বিএনপির পক্ষ থেকে শুভেচ্ছা বার্তা পাঠানো হয়েছে।  

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সোমবার (৪ অক্টোবর) দুপুর ২টায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের স্বাক্ষরিত শুভেচ্ছা বার্তা, একগুচ্ছ ফুলের তোড়া ও একটি কেক বিএনপির মানবাধিকার বিষয়ক সম্পাদক ও আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটির সদস্য অ্যাডভোকেট আসাদুজ্জামান ঢাকাস্থ চীনা দূতাবাসে পৌঁছে দেন।

এছাড়াও চীনা কমিউনিস্ট পার্টির বৈদেশিক সম্পর্ক বিষয়ক বিভাগের সদর দপ্তর, বেইজিং এ শুভেচ্ছা বার্তাটি পাঠানো হয়েছে। চীনা কর্তৃপক্ষের পক্ষ থেকে বিএনপির শুভেচ্ছা বার্তাটির প্রাপ্তি স্বীকার করে ধন্যবাদ জানানো হয়েছে।

চীনা রাষ্ট্রপতি শি জিন পিং কে পাঠানো শুভেচ্ছা বার্তায় বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে, চীনা কমিউনিস্ট পার্টির নেতৃত্বে গত ৭২ বছরে এক বিস্ময়কর সাফল্য অর্জন করেছে চীন।

বিগত দিনে অর্থনৈতিক প্রবৃদ্ধি দারিদ্র্য কৃষি খাদ্য উৎপাদন শিল্প প্রযুক্তি এবং আন্তর্জাতিক পরিমণ্ডলে চীন অভাবনীয় উন্নতি করেছে।  

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সময়ে স্বাধীন বাংলাদেশের 
সঙ্গে চীনের কূটনৈতিক সম্পর্ক তৈরির কথাও শুভেচ্ছা বার্তায় স্মরণ করা হয়েছে।

এছাড়াও পরবর্তী সময়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি সরকারের সময়ে চীন-বাংলাদেশ সম্পর্কের সাফল্যের ধারাবাহিকতা উল্লেখ করে চীনের কমিউনিস্ট পার্টির নেতৃত্বে তাদের সমৃদ্ধি কামনা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২১
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।