ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সার্চ কমিটি জনগণ প্রত্যাখ্যান করেছে: এনপিপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২২
সার্চ কমিটি জনগণ প্রত্যাখ্যান করেছে: এনপিপি

ঢাকা: ২০ দলীয় জোটের অন্যতম শীর্ষনেতা ও ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেছেন, নির্বাচন কমিশন গঠনে ঘোষিত সার্চ কমিটিকে জনগণ প্রত্যাখ্যান করেছে।

রোববার (৬ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর মতিঝিলে এনপিপি চেয়ারম্যানের অস্থায়ী কার্যালয়ে দলের এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ফরিদুজ্জামান বলেন, এ সার্চ কমিটির দ্বারা মনোনীত নির্বাচন কমিশন হবে সরকারের আস্থাভাজন। তাই সার্চ কমিটি বা নির্বাচন কমিশন নয়, অবাধ-সুষ্ঠু নির্বাচনের জন্য প্রয়োজন নির্দলীয়-নিরপেক্ষ সরকার। এটাই এনপিপি ও ২০ দলীয় জোটের দাবি।

তিনি আরও বলেন, সার্চ কমিটি গঠনে রাজনৈতিক দলগুলোর সংশ্লিষ্টতা নেই। এ সার্চ কমিটি জনগণ ও গণতন্ত্রের কোনো কল্যাণে আসবে না। তাই এমন সার্চ কমিটি নিয়ে দেশবাসীর কোনো আগ্রহ নেই।

এ সময় আরও বক্তব্য রাখেন- দলের মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, প্রেসিডিয়াম সদস্য নবী চৌধুরী, যুগ্ম-মহাসচিব মো. ফরিদ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, মো. ফখরুজ্জামান (কুমিল্লা), দফতর সম্পাদক অ্যাডভোকেট শেখ ফরিদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।