ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

নৌকার পক্ষে কাজ করায় ৩০ বাড়িতে হামলা, ছাগল লুট, গরু পিটিয়ে হত্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২২
নৌকার পক্ষে কাজ করায় ৩০ বাড়িতে হামলা, ছাগল লুট, গরু পিটিয়ে হত্যা

ময়মনসিংহ: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে নৌকার পক্ষে কাজ করায় বিজয়ী এক ইউপি সদস্যের বাড়িসহ অন্তত ৩০টি বাড়িতে হামলা, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনা ঘটেছে।  

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) উপজেলার উচাখিলা ইউনিয়নের মরিচার চর মাইজপাড়ায় এ ঘটনা ঘটে।

 

এ ঘটনায় এলাকার আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ মোতায়েন রয়েছে বলে নিশ্চিত করেছেন ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল কাদের মিয়া।  

স্থানীয়রা জানান, গত ৭ ফেব্রুয়ারি সপ্তম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৯ নং উচাখিলা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডে ইউপি সদস্য পদে নির্বাচিত হয়েছেন আবুল বাশার।  আবুল বাশার ওই নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় প্রার্থী শফিকুল ইসলামের পক্ষে এলাকায় কাজ করেছেন।  
এতে ক্ষিপ্ত হন স্থানীয় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী (স্বতন্ত্র প্রার্থী) মো. নজরুল ইসলাম।  

আবুল বাশারের অভিযোগ, নৌকার প্রার্থীর পক্ষে কাজ করায় তার স্বজনদের বাড়িতে এ হামলা চালানো হয়েছে। এ সময় কমপক্ষে ৩০টি বসত বাড়িতে ব্যাপক ভাঙচুর ও লুটপাট করা হয়।

পরে দু’টি মোটরসাইকেল ও অন্তত পাঁচটি খরের গাদায় অগ্নিসংযোগ করেন বিদ্রোহী প্রার্থীর লোকজন।  

অভিযোগ উঠেছে, হামলাকারীরা স্থানীয় কৃষক আবদুল মজিদ ও এবাদুলের দু’টি গরু পিটিয়ে হত‍্যা করেছেন। এ সময় তারা দু’টি ছাগল লুট করে নিয়ে গেছেন।  

তবে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. নজরুল ইসলাম বলেন, নৌকার প্রার্থীর নির্দেশে তার বাড়িতে হামলা করতে আসেন আবুল বাশার মেম্বারের নেতৃত্বে একদল সশ্বস্ত্র সন্ত্রাসী। এসময় তারা আমাদের একটি ঘরে ব‍্যাপক ভাঙচুর চালান। পরে গ্রামবাসী একত্রিত হয়ে আবুল বাশারের হামলার জবাব দেওয়া হয়।  

এ বিষয়ে ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল কাদের মিয়া বলেন, হামলার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এখন পরিস্থিতি শান্ত আছে।  

ওসি আরও বলেন, এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।