ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

পানির দাম না কমালে রাজশাহীতে হরতালের হুমকি বিএনপির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২২
পানির দাম না কমালে রাজশাহীতে হরতালের হুমকি বিএনপির

রাজশাহী: রাজশাহীতে ওয়াসা কর্তৃক পানির তিনগুণ মূল্যবৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন করেছে মহানগর বিএনপি।  

শনিবার (১৯ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী মহানগরের মালোপাড়া এলাকায় দলীয় কার্যালয়ের সামনে এ কর্মসূচির আয়োজন করা হয়।

কর্মসূচি থেকে অবিলম্বে বর্ধিত পানির দাম কমানোর দাবি জানানো হয়। আর তা না হলে ওয়াসা ভবন ঘেরাওসহ প্রয়োজনে হরতাল দেওয়ারও ঘোষণা দেন মহানগর বিএনপি নেতারা।

মানববন্ধনে বিএনপি নেতারা বলেন, বর্তমান সময়ে সবক্ষেত্রেই পিছিয়ে থাকা একটি অঞ্চল রাজশাহী। এখানকার মানুষের আত্মসামাজিক অবস্থা খুব ভালো নয়। এছাড়া ওয়াসার পানি অস্বাস্থ্যকর ও দুর্গন্ধময়। ওয়াসার পানি পান করে অনেক মানুষ পেটের পীড়ায় ভুগছেন।

এ অবস্থায় পানির দাম বাড়ানো অযৌক্তিক। এমন পরিস্থিতিতে কোনো রকম গণশুনানি ও মতামত গ্রহণের বাইরে গিয়ে রাজশাহীতে পানির দাম এক লাফে তিনগুণ বাড়িয়েছে ওয়াসা।

প্রতিষ্ঠানটির নেওয়া এমন বিতর্কিত উদ্যোগে মহানগরের জনমনে দেখা দিয়েছে বিরূপ প্রতিক্রিয়া। তাই অবিলম্বে ওয়াসাকে বর্ধিত পানির দাম কমাতে হবে। আর তা না করা হলে আগামীতে হরতালের মতো কঠোর কর্মসূচি দেওয়া হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন বিএনপি নেতারা।

রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ আলী ঈশার সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন- বিএনপি নেতা নজরুল হুদা, বিশ্বনাথ সরকার, মামুন অর রশিদ, গোলাম মোস্তাফা মামুন।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২২
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।