ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

রায়পুরে সংঘর্ষ: বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, গ্রেফতার ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২২
রায়পুরে সংঘর্ষ: বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, গ্রেফতার ২

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুরে মাতৃভাষা দিবসে শহীদ মিনারে শ্রদ্ধা জানানোর সময় আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।  

মামলায় উপজেলা বিএনপির সহ-সভাপতি সফিক ভূঁইয়া ও সাবেক যুবদল নেতা সফিকুল আলমসহ বিএনপির দুই শতাধিক নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

 

সোমবার (২১ ফেব্রুয়ারি) রাতে সাবেক ছাত্রলীগ নেতা জুম্মান সোলতান বাদী হয়ে মামলাটি করেন। রাতেই পুলিশ অভিযান চালিয়ে বিএনপির দুই কর্মীকে গ্রেফতার করেছে।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) সকালে রায়পুর থানার (ওসি) শিপন বড়ুয়া বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, হামলা ও ভাঙচুরের অভিযোগে একটি মামলা হয়েছে। এতে ৫৩ জনের নাম উল্লেখ করে আরও ১৫০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। এ ঘটনায় অভিযান চালিয়ে দুই আসামিকে গ্রেফতার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে গিয়ে বিএনপির নেতাকর্মীরা প্রধানমন্ত্রীসহ আওয়ামী লীগের বিরুদ্ধে উশৃঙ্খল স্লোগান দিয়ে স্থানীয় আওয়ামী লীগের লোকজনের ওপর অতর্কিত হামলা ও ভাঙচুর চালায়। এতে সাবেক ছাত্রলীগ নেতা জুম্মান সোলতানসহ যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা আহত হয়।  

জানা যায়, ২১ ফেব্রুয়ারি মাতৃভাষা দিবস উপলক্ষে রায়পুরে শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে গিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীরা। এ সময় দুই দলের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাও অংশ নেয়। দফায়-দফায় সংঘর্ষে উভয় দলের অন্তত ২০ নেতাকর্মী আহত হয়।  

ঘটনার পর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসমাইল খোকন দাবি করেছেন, বিএনপির নেতাকর্মীরা আমাদের নেত্রী ও দলের বিরুদ্ধে উশৃঙ্খল স্লোগান দিয়ে লাঠিসোঠা নিয়ে অতর্কিত হামলা চালিয়ে ভাঙচুর করে। এ সময় আমাদের ৮ নেতাকর্মী আহত হয়।

অন্যদিকে, সোমবার রাতে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট মো. হাছিবুর রহমান এক বিবৃতি দিয়েছেন। এতে তিনি উল্লেখ করেন, রায়পুর উপজেলা এবং পৌর বিএনপির নেতাকর্মীরা ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে গেলে যুবলীগ এবং ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে তাদের দলীয় কর্মী সুমন, মুরাদ, রিয়াজ, শান্ত, সোহেল, সুজন, কাউসার, রাজিব, সফিকসহ বেশ কয়েকজন আহত হয়। এ ঘটনায় জেলা বিএনপি আহ্বায়ক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি ও সদস্য সচিব শাহাবুদ্দিন সাবু নিন্দা জানিয়েছেন। হামলাকারীদের গ্রেফতারে প্রশাসনের প্রতি জোর দাবি জানান তারা।  

বাংলাদেশ সময়: ১২০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।