ঢাকা, রবিবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

‘নির্বাচন কমিশন হলো চোরের সহযোগী’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, মার্চ ২, ২০২২
‘নির্বাচন কমিশন হলো চোরের সহযোগী’ বক্তব্য দিচ্ছেন আমির খসরু মাহমুদ চৌধুরী

মানিকগঞ্জ: ‘সার্চ কমিটি চোরদের সহযোগী’ মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, সার্চ কমিটি নিয়ে আমাদের কোনো মাথাব্যথা নেই। এদেশে কেয়ারটেকার সরকার ছাড়া আর কোনো নির্বাচন হতে দেওয়া হবে না।

নিরপেক্ষ সরকারের অধিনেই নির্বাচন দিতে হবে, তা নাহলে জনগণ একনায়কতন্ত্র রুখে দেবে।

খালেদা জিয়ার মুক্তি ও নিত্য প্রয়োজনীয় পণ্যের লাগামহীন ঊর্ধ্বগতির প্রতিবাদে বুধবার (০২ মার্চ) বিকেলে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

মানিকগঞ্জের জয়নগর উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে হয় বিক্ষোভ সমাবেশ।

আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দেশে আজ শাসরুদ্ধকর অবস্থা বিরাজ করছে। জনগণের কাছে জবাবদিহিতা ও দায়বদ্ধতা নেই বলেই বর্তমান সরকার দফায় দফায় পানি, তেল, গ্যাস, বিদ্যুতের দাম বাড়িয়ে জনজীবনে এক দুর্বিষহ অবস্থার সৃষ্টি করেছে। নিত্যপণ্যের বাজার সাধারণের ক্রয় ক্ষমতার বাইরে চলে যাচ্ছে। সরকারের সেদিকে কোনো খেয়াল নেই।

আওয়ামী লীগের নেতারা দুর্নীতিবাজ মন্তব্য করে তিনি বলেন, আওয়ামী লীগ নেতারা আজ বড় বড় প্রকল্পের নামে তহবিল চুরি করছে। বাদ যাচ্ছে না যুবলীগ, ছাত্রলীগ। নেতারা আঙুল ফুলে কলাগাছ হচ্ছে, যার বোঝা বইতে হচ্ছে সাধারণ মানুষকে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, এই দখলবাজ সরকার স্বাভাবিক প্রক্রিয়ায় ক্ষমতা হস্তান্তর করবে না। জনগণের ভোটের হারানো অধিকার ফিরিয়ে আনতে হলে দরকার নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার। তাই ফ্যাসিস্ট সরকার হঠাতে সবাইকে ঐক্যবদ্ধ করে চূড়ান্ত আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে। '

‘বিএনপির স্লোগানে পরিবর্তন আনতে হবে মন্তব্য করে নেতা-কর্মীদের উদ্দেশ্যে আমির খসরু বলেন, ফ্যাসিবাদ বিতাড়িত করতে হলে স্লোগানে পরিবর্তন আনতে হবে। এই চোর সরকারকে আর সময় দেওয়া যাবে না। কোন ফ্যাসিস্ট সরকারকেই আন্দলন ছাড়া হঠানো যায়নি।

এ বিক্ষোভ সমাবেশে জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতার সভাপতিত্বে গোলার কিবরিয়া সাঈদের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন- কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, কেন্দীয় যুবদলের যুগ্ম সম্পাদক সম্পাদক গাজী হাবিব হাসান রিন্টু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এস এ জিন্নাহ কবির, সাবেক সহ-সভাপতি আব্দুল কুদ্দুস খান মাখন, যুবদলের আহব্বায়ক কাজী মোস্তাক হোসেন দিপুসহ ছাত্রদলের নেতারা।  

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, মার্চ ০২, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।