ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘নির্বাচন-গণতন্ত্রকে রাজাকার, জঙ্গি-দুর্নীতিবাজদের ঢাল বানাবেন না’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
‘নির্বাচন-গণতন্ত্রকে রাজাকার, জঙ্গি-দুর্নীতিবাজদের ঢাল বানাবেন না’ কথা বলছেন হাসানুল হক ইনু।

সিলেট: নির্বাচন ও গণতন্ত্রকে রাজাকার, জঙ্গি, দুর্নীতিবাজদের রক্ষার ঢাল বানাবেন না বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বলেন, ফুলের বাগানে যেমন শুকর যায় না, তেমনি গণতন্ত্রের বাগানে যেনো রাজাকার-জঙ্গি যায় না।

রাজনৈতিক শান্তি স্থাপিত করতে অর্থনীতির ঘর থেকে দুর্নীতিবাজ, দল থেকে গুণ্ডা এবং গণতন্ত্রের বাগান থেকে রাজাকার-জঙ্গি বিতাড়িন করতে হবে।

শনিবার (১২ মার্চ) দুপুরে সিলেট নগরের শহীদ সোলেমান হলে জেলা ও মহানগর জাসদ আয়োজিত ‘অগ্নিঝরা মার্চ’ স্মরণে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাসদ সভাপতি বলেন, জাতির সামনে চারটি ইস্যু-সাংবিধানিক বাধ্যবাদকতা অনুসারে যথাসময়ে নির্বাচন করা। রাষ্ট্রের চিরশত্রু সাম্প্রদায়িক-জঙ্গিবাদীদের দমন করা। জনজীবন বিপর্যস্তকারী দুর্নীতিবাজ, দলবাজ, গুণ্ডা, বাজার সিন্ডিকেটের হোতাদের মোকাবিলা-দমন করা। বৈষম্য-বঞ্চনা দূর করতে সমাজতন্ত্রের চশমা পরে অর্থনীতির পরিকল্পনা পাল্টানো।

হাসানুল হক ইনু বলেন, রাষ্ট্রের চিরশত্রু জঙ্গি-সাম্প্রদায়িক গোষ্ঠীদের দমনের যুদ্ধে আছি আমরা। এই যুদ্ধের ভেতরেই যথাসময়ে নির্বাচনও করতে হবে। জনজীবনের সমস্যা দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বেকারত্ব দূরীকরণ, তেল-গ্যাসের উচ্চমূল্য রোধ এবং বৈষম্য নিরসনে কাজ করতে হবে।

জাসদের কেন্দ্রীয় সহ-সভপতি ও সিলেট জেলা সভাপতি লোকমান আহমদের সভাপতিত্ব এবং সিলেট মহানগর জাসদের সাধারণ সম্পাদক গিয়াস আহমদের পরিচালনায় সভা শুরুতে স্বাগত বক্তব্য দেন জাসদ কেন্দ্রীয় কমিটির সহ সম্পাদক ও জেলা জাসদের সাধারণ সম্পাদক কে এ কিবরিয়া চৌধুরী।

বিশেষ অতিথিরি বক্তব্য রাখেন জাসদের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মির্জা আনোয়ার, যুক্তরাজ্য জাসদের সভাপতি হারুনুর রশিদ, মৌলভীবাজার জাসদের সভাপতি আব্দুল হক, যুক্তরাষ্ট্র জাসদের সাবেক সভাপতি আব্দুল মোছাব্বির, সিলেট জেলা জাসদের সহ-সভাপতি মজির উদ্দিন আনসার। এ সময় উপস্থিত ছিলেন জেলা ও মহানগর জাসদের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ০৯৩৭ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।