ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বঙ্গবন্ধু শিশুকাল থেকেই মানবিক গুণের অধিকারী ছিলেন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
বঙ্গবন্ধু শিশুকাল থেকেই মানবিক গুণের অধিকারী ছিলেন

নীলফামারী: রেলপথ সচিব ড. মো. হুমায়ুন কবীর বলেছেন, বঙ্গবন্ধু শিশুকাল থেকেই মানবিক গুণের অধিকারী ছিলেন। ছেলে বেলায় অসহায় মানুষের দুর্দশা দেখে তাদের পাশে দাঁড়িয়ে ছিলেন তিনি।

 

বৃহস্পতিবার (১৭ মার্চ) দুপুরে নীলফামারীর সৈয়দপুর রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধুর ১০২তম জন্মদিন ও শিশু দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি এ কথা বলেন। এক সময়ের ইউরোপিয়ান ডে স্কুল তথা রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধুর ১০২তম জন্মদিনে কাব হলিডে, আবৃত্তি, ভাষণ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করে।  

তিনি বলেন, বঙ্গবন্ধুর ভাষণের প্রতিটি শব্দ নিয়ে গবেষণা হতে পারে। কেননা তিনি ওই ভাষণে মুক্তির কথা বলেছেন। জীবনে তিনি ১৩ বার কারাবরণ করেন। তার আটটি জন্মদিন জেলাখানায় কেটেছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দেশের বৃহত্তম সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়ক (ডিএস) সাদেকুর রহমান। বিশেষ অতিথি ছিলেন- বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অবকাঠামো) মো. কামরুল আহসান, পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান প্রকৌশলী মো. মনিরুল ইসলাম ফিরোজি ও সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোখছেদুল মোমিন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সৈয়দপুর রেলওয়ে কারখানার কার্যব্যবস্থাপক শেখ হাসানুজ্জামান। এসময় উপস্থিত ছিলেন শিক্ষা প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. মাসুদ রানা।

এর আগে, রেল স্কুল মাঠে রেলওয়ে নিরাপত্তা বাহিনী ও কাব স্কাউট দল প্রধান অতিথিকে অভিবাদন জানায়। মনোজ্ঞ ডিসপ্লে প্রদর্শিত হয় প্রধান অতিথির সম্মানে। রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয়ের উন্নয়নে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন রেলপথ সচিব। পুরো অনুষ্ঠান পরিচালনা করেন শিক্ষক অপু বিশ্বাস।  

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।