ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

‘জবাবদিহি না থাকলে মন্ত্রীরা কাণ্ডজ্ঞানহীন বক্তব্য রাখতেই পারেন’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, মার্চ ২২, ২০২২
‘জবাবদিহি না থাকলে মন্ত্রীরা কাণ্ডজ্ঞানহীন বক্তব্য রাখতেই পারেন’

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আজকে যদি জবাবদিহিতা থাকতো তাহলে দেশে অনেক কিছুই ঘটতো না। আর জবাবদিহি না থাকলে মন্ত্রীরা কাণ্ডজ্ঞানহীন বক্তব্য রাখতেই পারেন।

নির্বাচন আর ভোটের ব্যবস্থা যারা কবরস্থ করেছেন, জনগণ খেয়ে থাকলো কি মরলো তাতে তাদের কিছু যায়, আসে না।

মঙ্গলবার (২২মার্চ) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের উদ্যোগে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ, নিরপেক্ষ নির্বাচন ও বেসরকারি শিক্ষক-কর্মচারীদের চাকরি জাতীয়করণের দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী পায়রা বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করে বললেন আমি আমি প্রত্যেকের বাড়িতে বাড়িতে আলোর ব্যবস্থা করেছি। আপনি জানেন না চাল-ডাল-আলু কিনতে না পেরে ক্ষুধার্ত মা যখন তার সন্তান বিক্রি করেন তিনি চোখে আলো দেখেন না, অন্ধকার দেখেন। আপনি সেই অন্ধকার দেখেন না। সেজন্য গোটা জাতিকে নিয়ে আপনি তামাশা করছেন। আর বলছেন ঘরে ঘরে আপনি আলো জ্বালানোর ব্যবস্থা করেছেন, বিদ্যুতের ব্যবস্থা করেছেন। আপনি দেখেননি টিসিবির ট্রাক যখন দাঁড়িয়ে থাকে তখন উপচেপড়া মানুষের ভিড়। তপ্ত চৈত্রের খরতাপে দাঁড়িয়ে থাকা এই মধ্যবিত্তের হাহাকার আপনি শোনেনি।  
 
শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভূঁইয়ার সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত মহাসচিব জাকির হোসেনের পরিচালনায় মানববন্ধনে আরও বক্তব্য দেন, বিএনপির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার রিয়াজুল ইসলাম রিজু, সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আকরামুল হাসান, শিক্ষক নেত্রী রোকেয়া চৌধুরী বেবী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, মার্চ ২২, ২০২২
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।