ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ডোমার উপজেলা চেয়ারম্যানকে আ.লীগ থেকে অব্যাহতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, এপ্রিল ১, ২০২২
ডোমার উপজেলা চেয়ারম্যানকে আ.লীগ থেকে অব্যাহতি মো. তোফায়েল আহমেদ

নীলফামারী: নীলফামারীর ডোমার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তোফায়েল আহমেদকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।  

শুক্রবার (১ এপ্রিল) উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক খায়রুল আলম বাবুল স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তি থেকে জানা গেছে, গত ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলনকে কেন্দ্র করে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নুরন্নবীসহ বীর মুক্তিযোদ্ধাদের সঙ্গে বাকবিতণ্ডার একপর্যায়ে মুক্তিযোদ্ধাদের অসম্মানসহ লাঞ্ছিত করেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদ।  

বিষয়টি পরে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পর আওয়ামী লীগের কেন্দ্রীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরে আসে। বৃহস্পতিবার (৩১ মার্চ) জেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় আওয়ামী লীগ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও রংপুর বিভাগের দায়িত্বে নিয়োজিত সাখাওয়াত হোসেন শফিক আওয়ামী লীগের কেন্দ্রীয় সভাপতি জননেত্রী শেখ হাসিনার নির্দেশে রাত সোয়া ১২টার দিকে বর্ধিত সভায় ডোমার উপজেলার বীর মুক্তিযোদ্ধাদের সঙ্গে ঔদ্ধত্য আচরণের কারণে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদকে দলীয় পদ থেকে অব্যহতির ঘোষণা দিয়েছেন।

এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান তোফায়েল আহমেদ বাংলানিউজকে বলেন, দলীয় প্রতিপক্ষ আমার বিরুদ্ধে অপপ্রচার করে আমার ও দলের সম্মানহানি করার চেষ্টা করছে।  

প্রসঙ্গত, চেয়ারম্যান তোফায়েল আহমেদকে রাজকারের সন্তান অভিযোগ এনে গত ১৬ ডিসেম্বর ও ২৬ মার্চ পতাকা উত্তোলন করতে বাধা দেয় বীর মুক্তিযোদ্ধারা।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।