ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘বাংলাদেশ এখন বিশ্বের বুকে উদীয়মান টাইগার’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২২
‘বাংলাদেশ এখন বিশ্বের বুকে উদীয়মান টাইগার’ বক্তব্য রাখছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। ছবি: বাংলানিউজ

মেহেরপুর: সারা বিশ্বের নেতৃত্ব আজ বাংলাদেশকে শ্রদ্ধার চোখে দেখে। বাংলাদেশ এখন উদীয়মান টাইগার মন্তব্য করে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামীলীগের সভাপতি ফরহাদ হোসেন বলেছেন, ‘জাতির পিতার নীতি আদর্শ ও তার নির্দেশনায় একটি শক্তিশালী সংগঠন গড়ার মধ্য দিয়ে মেহেরপুরের গাংনী উপজেলার প্রতিটি মানুষের জন্য কাজ করতে হবে।

দেশটিকে বিশ্বের মানচিত্রে একটি উন্নত সমৃদ্ধ সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে হবে। ’

রোববার (১০ এপ্রিল) গাংনী হাইস্কুল মাঠে আয়োজিত বিশাল সমাবেশের উদ্বোধনী বক্তব্যকালে জনপ্রশাসন প্রতিমন্ত্রী এ কথা বলেন।

গাংনী উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ সাহিদুজ্জামান খোকনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন খিলনা বিভাগীয় সাংগাঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য পারভীন জামান কল্পনা, সংসদ সদস্য (এমপি) গ্লোরিয়া সরকার ঝর্ণা।

এছাড়া আরও উপস্থিত রয়েছেন গাংনী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, মেহেরপুর-১ আসনের সাবেক এমপি প্রফেসর আব্দুল মান্নান ও জয়নাল আবেদীন, মেহেরপুর-২ আসনের সাবেক এমপি মকবুল হোসেন।

উদ্বোধনী বক্তব্যে ফরহাদ হোসেন বলেন, ‘জাতির পিতার কন্যা শেখ হাসিনা দলটিকে সুসংগঠিত করে ও নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করে নিম্নআয়ের দেশ থেকে একটি মধ্যম আয়ের উন্নয়নশীল দেশে দাঁড় করিয়েছেন। যে দেশে বিদ্যুৎ ছিল না, রাস্তা-ঘাট, স্কুল-কলেজের ভবন, ছাত্রদের বই ছিল না, সেই দেশ আজ সমৃদ্ধির পথে। সারা বিশ্বের নেতৃত্ব আজ বাংলাদেশকে শ্রদ্ধার চোখে দেখে। বাংলাদেশ এখন উদীয়মান টাইগার। বাংলাদেশর অর্থনীতি করোনা মোকাবিলা করেও ৪০ হাজার কোটি টাকা আয় করেছে’।

তিনি বলেন, ‘করোনায় বিশ্বের অনেক উন্নত দেশ পর্যদস্ত হয়ে পড়লেও বাংলাদেশের জনগণ বিনামূল্যে ভ্যাকসিন, চিকিৎসাসেবা ও ওষুধ পেয়েছেন। যখন বিশ্বের উন্নত দেশ অর্থনীতির ভীত ভেঙে পড়েছে ঠিক তখনও বাংলাদেশের অর্থনীতির ভীত ছিল শক্তিশালী। বাংলাদেশের অর্থনীতির ভীত এখন একটি শক্তিশালী ভীতের ওপর সু-প্রতিষ্ঠিত হয়েছে’।  

উদ্বোধক হিসেবে উপস্থিত আছেন মেহেরপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান এমএ খালেক।
 
১৮ বছর পর গাংনী উপজেলা আওয়ামীলীগের ত্রিবার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হবে। কাউন্সিলে ৬ জন সভাপতি পদে ও ১৬ জন সাধারণ সম্পাদক পদে লড়ছেন। ১০টি সাংগঠনিক ইউনিটের ৩৯৯ জন কাউন্সিলর ভোট দেবেন।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।