ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

‘মানুষের দুর্ভোগ নিয়ে রসিকতা করছেন ওবায়দুল কাদের’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, মে ৩, ২০২২
‘মানুষের দুর্ভোগ নিয়ে রসিকতা করছেন ওবায়দুল কাদের’

ঢাকা: ঈদে ঘরে ফেরা মানুষের দুর্ভোগ নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের রসিকতা করছেন বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

ঈদুল ফিতরের দিন মঙ্গলবার (৩ মে) দুপুরে নয়াপল্টনের ভাসানী ভবনে দরিদ্রদের মাঝে খাবার বিতরণকালে তিনি এ কথা বলেন।

তারুণ্যের শক্তি নামে একটি সংগঠন এই খাদ্য বিতরণের আয়োজন করে।

রুহুল কবির রিজভী বলেন, ঘরে ফেরা মানুষের দুর্ভোগ নিয়ে ওবায়দুল কাদের রসিকতা করছেন। তিনি বলেছেন, এবারে কোনো জনদুর্ভোগ নেই, সেই কারণে বিএনপি কষ্ট পাচ্ছে। বিএনপি তো মানুষের কষ্টের সাথে সংহতি জানায়। মানুষ এত দুর্ভোগের মধ্যে বাড়ি ফিরেছে, আজকেও খবর পেয়েছি নীলফামারী, সাতক্ষীরা গাড়ি পৌঁছাতে পারেনি। আর আপনি মানুষকে বিভ্রান্ত করার জন্য ঢাহা মিথ্যাচার করছেন।

ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে রিজভী বলেন, আপনি কষ্টের কী বুঝবেন? আপনার গাড়ির সামনে, পেছনে তো পুলিশের গাড়ি থাকে। তারা হুইসেল দিয়ে আপনার গাড়ি পার করে দেয়। আপনারা যদি ইউটিউব খুলে দেখেন লঞ্চে, বাসে, ট্রেনে বাড়ি ফেরা মানুষের কি দুর্ভোগ। হাজার হাজার মানুষ ট্রেনের ছাদে যাচ্ছে, জীবনের ঝুঁকি নিয়ে। সেগুলোকে নিয়ে তিনি উপহাস করেন।

রিজভী বলেন, সবচেয়ে প্রয়োজনীয় জিনিস সয়াবিন তেল ঢাকার বিভিন্ন বাজারে মানুষ গতকাল হন্যে হয়ে খুঁজে বেড়িয়েছে। কোথাও সয়াবিন তেল নাই। আর আপনি ব্যঙ্গ করেন? বিএনপি কষ্ট পাচ্ছে। আপনারা মানুষের কষ্টের কথা জানেন না। এই সয়াবিন সিন্ডিকেট করেছে প্রধানমন্ত্রীর আশপাশের মাফিয়ারা। তারা সিন্ডিকেট করে বাজার থেকে আউট করে দিয়েছে। যাতে সাধারণ মানুষ কম দামে কিনতে না পারে। পরবর্তীতে তারা চড়া দামে এটা বিক্রি করবে। এজন্য সম্পূর্ণরূপে আওয়ামী সিন্ডিকেট, প্রধানমন্ত্রী ও ওবায়দুল কাদের সাহেবদের লোকেরা দায়ী। তারা সিন্ডিকেট করে ঈদের আগের দিন সয়াবিন তেল বাজার থেকে উধাও করে দিয়েছে।

বিএনপির এই নেতা আরও বলেন, এখনও সময় আছে ক্ষমতা ছেড়ে দিয়ে নির্দলীয় সরকার গঠন করে তাদের হাতে ক্ষমতা দিন। পৃথিবীর কোনো বোমা জনগণের বিস্ফোরণের সমতুল্য নয়। ওই বিস্ফোরণ ঘটলে আপনারা কেউ রেহাই পাবেন না।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলীম, জাসাসের সদস্য সচিব জাকির হোসেন রোকন, তারুণ্যের শক্তির সভাপতি শওকত আজিজ, বিএনপির নির্বাহী কমিটির সদস্য তারিকুল ইসলাম তেনজিং, মহানগর দক্ষিণের বিএনপি নেতা জামাল হোসেন টুয়েল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, মে ০৩, ২০২২
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।