ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

অর্ধ শতাব্দীতেও সড়ক পথ নিরাপদ হয়নি: জিএম কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, মে ৭, ২০২২
অর্ধ শতাব্দীতেও সড়ক পথ নিরাপদ হয়নি: জিএম কাদের

ঢাকা: জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের এমপি বলেছেন, অর্ধ শতাব্দীতেও সড়ক পথ নিরাপদ হয়নি। প্রতিদিনই সড়কে প্রাণ যাচ্ছে অসংখ্য মানুষের।

সড়ক দুর্ঘটনারোধে কার্যকর কোন পদক্ষেপ নেই বললেই চলে। প্রতিদিনই সড়কে মানুষের প্রাণ যাবে, যেন এটাই স্বাভাবিক।

শনিবার (০৭ মে) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি একথা বলেন।

বিবৃতিতে জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, রোড সেফটি ফাউন্ডেশনের বরাত দিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত খবরে দেখা গেছে ১ থেকে ৫ মে পর্যন্ত ৫ দিনে ১১২টি সড়ক দুর্ঘটনায় ১৩৯ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ৫৬ জনই মোটরসাইকেল আরোহী। আর ২৫ এপ্রিল থেকে ৫ মে পর্যন্ত ১৭৮টি সড়ক দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ২৪৯ জনের। এরমধ্যে মোটর সাইকেল আরোহী ছিলেন ৯৭ জন। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন অসংখ্য মানুষ।

তিনি বলেন, প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে গিয়ে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেছে তাদের। অনিরাপদ সড়কের কারণে নিহতদের পরিবারের সামনে আনন্দের ঈদ শোকাবহ হয়ে এসেছে। প্রতিদিন এমন মর্মান্তিক দুর্ঘটনার খবর শুনতে চায় না দেশের মানুষ।

বিবৃতিতে কাদের বলেন, সড়কের নিরাপত্তা নিশ্চিত করতে সংশ্লিষ্টদের আরও উদ্যোগী হতে হবে। সড়ক দুর্ঘটনায় দায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে দাবিও জানিয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যান।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, মে ০৭, ২০২২
এসএমএকে/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।