ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আ. লীগ নেতাকে ‘রাজাকারের বাচ্চা’ বলে হত্যার হুমকি!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, মে ৭, ২০২২
আ. লীগ নেতাকে ‘রাজাকারের বাচ্চা’ বলে হত্যার হুমকি!

সিরাজগঞ্জ: ‘তুইতো রাজাকারের বাচ্চা, তুই এখানে কেন? তুই নৌকায় ভোট দিস নাই, তোকে যেখানে পাবো, সেখানেই মারবো’ এভাবে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতিকে প্রকাশ্যে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার তালম ইউপি চেয়ারম্যান ও দলের সাধারণ সম্পাদক আব্দুল খালেকের বিরুদ্ধে।  

এ ঘটনায় শুক্রবার (৬ মে) রাতে লাঞ্ছিত ওই ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও সাবেক চেয়ারম্যান মো. আব্বাছ-উজ-জামান থানায় সাধারণ ডায়রি করেছেন।

 

আব্বাছ-উজ-জামান বাংলানিউজকে বলেন, বুধবার (৪ মে) সকালে তালম ইউনিয়নের বড়ইচড়া গ্রামে একটি জানাজা শেষে স্থানীয় এমপি অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজের সঙ্গে কথা বলছিলাম। এমপি সাহেব চলে যাওয়ার সঙ্গে সঙ্গে চেয়ারম্যান আব্দুল খালেক আমাকে এসে বলেন ‘এমপি সাহেবের সাথে কিসের আলাপ করিস? তুইতো নৌকায় ভোট দিস নাই। ’ তখন আমি তাকে বলি, ভাষাটা ভালো করো। পরে সেখান থেকে গোন্তা বাজারে এসে একটি দোকানে বসি। কিছুক্ষণ পর চেয়ারম্যান ৪-৫টি মোটরসাইকেলে তার সহযোগীদের নিয়ে এসে বলে ‘তুই তো রাজাকার, রাজাকারের বাচ্চা, তুই এখানে কেন? তুই নৌকায় ভোট দিস নাই, তোকে যেখানে পাবো সেখানেই মারবো’। এক পর্যায়ে আমাকে মারার জন্য আক্রমণ করেন। কিন্তু স্থানীয় লোকজন আমাকে রক্ষা করে।  

তিনি আরও বলেন, ওই দিন বিকেলেও গোন্তা বাজারে বসে থাকা অবস্থায় আবারও দলবল নিয়ে হাজির হন চেয়ারম্যান খালেক। তিনি সবার সামনে ‘রাজাকারের বাচ্চা’ বলে গালি দেন এবং যেখানে পাবে সেখানে মারার হুমকি দিয়ে চলে যান। তার এমন হুমকিতে আমি পরিবারসহ নিরাপত্তাহীনতায় ভুগছি। তাই জীবনের নিরাপত্তা চেয়ে থানায় জিডি করেছি। ’

অভিযোগের বিষয়ে জানতে চাইলে তালম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল খালেক বলেন, নৌকায় ভোট দেওয়ার কারণে আব্বাছ-উজ-জামান তার গ্রামের কয়েকটি পরিবারকে এক ঘরে করে রেখেছেন। আমি গোন্তা বাজারে দাঁড়িয়ে তাকে বলেছিলাম ‘আপনি তো নৌকায় ভোট দেন নাই। যারা নৌকায় ভোট দিলো তাদের একঘরে করে রেখেছেন। ’

তিনি বলেন, ‘আমি নৌকায় ভোট দেই নাই, এখন থেকে জামায়াত-শিবির করবো। তুমি যা পারো করো। এর থেকে বেশি কোন কথা হয় নাই। ’

তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম বলেন, ইউপি চেয়ারম্যান আব্দুল খালেকের বিরুদ্ধে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি একটি জিডি করেছেন। বিষয়টি তদন্ত করা হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, মে ৭, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।