ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের আহ্বান হাফিজের 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৭ ঘণ্টা, মে ১৪, ২০২২
নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের আহ্বান হাফিজের 

বরিশাল: আওয়ামী লীগ দেশের গণতন্ত্র বিদায় করে দিয়েছে অভিযোগ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম। ক্ষমতাসীন দলটির উদ্দেশ্যে তিনি বলেছেন, নিজেদের অবস্থান ধরে রাখতে চাইলে অভিলম্বে নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করুন।

তা না হলে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী, মন্ত্রী নেতাদের মত পরিণতি অপেক্ষা করছে।  

দেশব্যাপী কেন্দ্রিয় কর্মসূচির অংশ হিসেবে শনিবার (১৪ মে) বেলা সাড়ে ১২টায় বরিশাল নগরের সদর রোডের দলীয় কার্যালয় চত্বরে মহানগর এবং উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি যৌথ আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আওয়ামী লীগের উদ্দেশ্যে হাফিজ আরও বলেন, বিএনপির নেতাকর্মীদের দমন-নিপিড়ন বন্ধ করে, গণতন্ত্রকামী জনতার পাশে এসে দাঁড়ান। নইলে জনগণের সঙ্গে আপনাদের মোকাবেলা করতে হবে।

প্রশাসনের উদ্দেশ্যে তিনি বলেন, বিএনপি প্রতিহিংসার রাজনীতি বিশ্বাস করে না। বিএনপিকে দমনে প্রশাসন রাজপথে নামলে এ দেশের অবস্থাও হবে শ্রীলঙ্কার মতো। আপনারা ভালো হয়ে যান। নিরপেক্ষ আচরণ করেন।

মেজর হাফিজ আরও বলেন, আওয়ামী লীগ নতুন করে ইভিএম ভোটের ষড়যন্ত্র শুরু করেছে। নিশিরাতের অযোগ্য-অদক্ষ এই সরকার দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে।

মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান ফারুকের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন দলের কেন্দ্রিয় কমিটির বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক নান্নু ও বরিশাল জেলা (উত্তর) বিএনপির আহ্বায়ক দেওয়ান মো. শহীদুল্লাহ। প্রধান বক্তা ছিলেন জেলা (দক্ষিণ) বিএনপর আহ্বায়ক মজিবর রহমান নান্টু।

মহানগর বিএনপির সদস্য সচিব মীর জাহিদুল কবির, দক্ষিণ জেলার সদস্য সচিব আক্তার হোসেন মেবুল ও উত্তর জেলার সদস্য সচিব মিসজানুর রহমান মুকুলের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রিয় নির্বাহী কমিটির সদস্য এবায়েদুল হক চাঁন, মেজবাউদ্দিন ফরহাদ ও আবু নাসের মো. রহমতউল্লাহ এবং মহানগর বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার জিয়া প্রমুখ।

এদিকে বিএনপির বিক্ষোভ সমাবেশ ঘিরে যে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবেলায় সদর রোডসহ আশপাশের এলাকায় মোতায়েন ছিলো বিপুল সংখ্যক পুলিশ।

বাংলাদেশ সময়:১৮০৭ ঘণ্টা, মে ১৪, ২০২২
এমএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।