ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দেশের সর্বস্তরের মানুষ নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, মে ১৪, ২০২২
দেশের সর্বস্তরের মানুষ নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চায়

শরীয়তপুর: বিএনপির কেন্দ্রীয় (ফরিদপুর বিভাগীয়) সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বলেছেন, শেখ হাসিনার বর্তমান স্বৈরাচারী সরকারের অধীনে বাংলাদেশের প্রত্যেকটি মানুষ অতিষ্ট অবস্থায় আছে। তাই বর্তমান সরকারের জুলুম, নির্যাতন ও অত্যাচারের হাত থেকে দেশের জনগণকে রক্ষা করতে হবে।

এজন্য বিএনপির সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।  

শনিবার (১৪ মে) দুপুরে ‘দেশব্যাপী বিএনপিসহ বিরোধী নেতাকর্মীদের ওপর আওয়ামী সন্ত্রাসীদের হামলার’ প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শরীয়তপুর জেলা বিএনপির আয়োজনে আংগারিয়া এলাকায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

তিনি বলেন, বিএনপিসহ বাংলাদেশের মানুষ ইভিএম মানেনা। দেশের সর্বস্তরের মানুষ এখন নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন চায়। এলক্ষে সব গণতান্ত্রিক দল ও মানুষকে ঐক্যবদ্ধ করে গণআন্দোলন গড়ে তুলতে হবে। তাই অবিলম্বে জনগণের দাবি মেনে নিয়ে ব্যালটের মাধ্যমে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। আর দেশের সকল রাজবন্দিদের অবিলম্বে মুক্তি দিতে হবে।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাবেক এমপি সরদার একেএম নাসির উদ্দীন কালুর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক সাঈদ আহমেদ আসলামের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি ছিলেন, বিএনপির কেন্দ্রীয় (ফরিদপুর বিভাগীয়) সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, কৃষক দলের সাবেক কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাহান মিয়া সম্রাট।

সমাবেশে বক্তব্য দেন, শরীয়তপুর জেলা বিএনপির সহ-সভাপতি শাহ মো. আব্দুস সালাম, সিরাজুল হক মোল্যা, বিএম হারুন অর রশীদ, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব মোর্শেদ টিপু, ছাত্রদল নেতা পান্থ তালুকদার প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন, জেলা বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের বিভিন্নস্তরের বিপুল সংখ্যক নেতারা।

সমাবেশে সাবেক এমপি সরদার একেএম নাসির উদ্দীন কালু বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন নির্দলীয় সরকারের অধীনে দিতে ক্ষমতাসীনদের বাধ্য করতে হবে। এজন্য সকলকে ঐক্যবদ্ধভাবে দলের হয়ে কাজ করতে হবে।

সমাবেশে জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সাঈদ আহমেদ আসলাম বলেন, বিএনপির হাতেই বাংলাদেশ নিরাপদ। কারণ বিএনপিই একমাত্র দল, যেই দল বারবার ক্ষমতায় এসে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছে। আর বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে আমরা ঐক্যবদ্ধ। এছাড়া শরীয়তপুরের কৃতি সন্তান মিয়া নুরুদ্দিন অপুর একটিই অপরাধ, তিনি তারেক রহমানের একান্ত সচিব; তাই তিনি বর্তমান সরকারের নানা অত্যাচারে শিকার। আমরা তার অবিলম্বে মুক্তি চাই।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, মে ১৪, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।