ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

এ সরকারকে হটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, মে ১৯, ২০২২
এ সরকারকে হটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে  বক্তব্য দিচ্ছেন মির্জা ফখরুল

নীলফামারী: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এ সরকারকে হটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

বৃহস্পতিবার (১৯ মে) দুপুরে সৈয়দপুরে বিএনপির রাজনৈতিক জেলা কার্যালয়ে এক কর্মী সভায় তিনি এ কথা বলেন।

 

বিএনপির সৈয়দপুর রাজনৈতিক জেলা শাখার আহ্বায়ক আব্দুল গফুর সরকারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির রংপুর বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, ঢাকার সাবেক মেয়র ও মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার ছেলে প্রকৌশলী ইশরাক হোসেন।  

কর্মী সভায় স্বাগত বক্তব্য দেন বিএনপির সৈয়দপুর রাজনৈতিক জেলা শাখার সদস্য সচিব শাহিন আকতার।  

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিদ্যুতের দাম ৫৮ ভাগ বাড়ানোর প্রস্তাব দেওয়া হয়েছে। সরকারের লোকজন লুটপাট করছে আর দায় বহন করছে জনগণ। বাংলাদেশ একটা লুটপাটের জায়গায় পরিণত হয়েছে। লুটপাটের টাকা বিদেশে পাচার করা হচ্ছে।  

‘ছেলে ঘুমালো, পাড়া জুড়ালো, বর্গি এলা দেশে' ছড়াটি আবৃত্তি করে মির্জা ফখরুল আরও বলেন, দেশে সত্যি সত্যি বর্গি এসেছে। তারা সব কিছু লুটপাট করে নিয়ে যাচ্ছে। দেশে ভোটের অধিকার নেই। আগের রাতে ভোট হয়ে যায়। নির্বাচন প্রতিষ্ঠান ও ব্যবস্থা ভেঙে দেওয়া হয়েছে।  

দেশে চার মাসের রিজার্ভ রয়েছে উল্লেখ করে তিনি বলেন, অর্থনীতি ধ্বংসের পথে। ডলারের দাম ১০০ টাকা ছাড়িয়েছে। টাকার মান কমে যাচ্ছে। ভয়াবহ অবস্থার দিকে যাচ্ছে বাংলাদেশ। অথচ এসব নিয়ে মাথা ব্যথা নেই সরকারের।

মহাসচিব বলেন, এরশাদ হটাও আন্দোলনের নেতৃত্ব দাতা তথা আপোষহীন নেত্রী খালেদা জিয়াকে মিথ্যা মামলায় অন্তরীণ রাখা হয়েছে। চিকিৎসার জন্য বিদেশে পাঠানো হচ্ছে না। ৩৫ লাখ মানুষের নামে মিথ্যা মামলা হয়েছে। ৬০০ মানুষকে গুম করা হয়েছে।  

তিনি বলেন, এ সংসদ ভেঙে দিয়ে নিরপেক্ষ সরকার গঠন করতে হবে। সেই নিরপেক্ষ সরকারের মাধ্যমে জাতীয় নির্বাচন করতে হবে।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে ইশরাক হোসেন বলেন, খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে।  

কর্মীদের ঐক্যবদ্ধভাবে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানিয়ে বিশেষ অতিথির বক্তব্যে আব্দুল খালেক বলেন, অবিলম্বে সরকার পতনের ডাক দেওয়া হবে।

পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিএনপির সৈয়দপুর রাজনৈতিক জেলা শাখার যুগ্ম আহ্বায়ক প্রভাষক শওকত হায়াত শাহ।  

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, মে ১৯, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।