ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

রাজনীতি

ছাত্রদল সভাপতির ওপর পুলিশি হামলার অভিযোগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৬ ঘণ্টা, মে ২১, ২০২২
ছাত্রদল সভাপতির ওপর পুলিশি হামলার অভিযোগ

ঢাকা: ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ পুলিশি হামলার শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন সংগঠনটির সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল।

শুক্রবার (২০ মে) দিনগত রাত সাড়ে এগারোটায় ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল এ তথ্য জানান।

তিনি জানান, রাতে ধানমণ্ডি এলাকায় নেতাকর্মীদের সঙ্গে কথা বলছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ। এ সময় সাত-আটজন সাদা পোশাকের পুলিশ রওনকুল ইসলাম শ্রাবণের প্যান্টের বেল্ট ধরে টেনে নিয়ে যেতে চায়। তাদের সঙ্গে দুই গাড়ি পুলিশ ছিল। তখন উপস্থিত ৪৫-৫০ জন নেতাকর্মীসহ কাজী রওনকুল ইসলাম শ্রাবণের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি হয়। পরে ছাত্রদল সভাপতিকে গ্রেফতার করতে না পেরে সেখান থেকে ময়মনসিংহ মহানগর ছাত্রদলের যুগ্ম সম্পাদক আজিজুর রহমান আজিজ ও কক্সবাজার জেলা ছাত্রদলের সাবেক সমাজ সেবা সম্পাদক আব্দুর রহমান বাবুকে মারধর করে এবং গ্রেফতার করে নিয়ে যায় পুলিশ। জানামতে গ্রেফতার হওয়া দুই ছাত্রদল নেতা ধানমন্ডি থানায় আছেন।

এ ঘটনার নিন্দা জানিয়ে ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল বলেন, এ ফ্যাসিস্ট সরকার ছাত্রদলের নবগঠিত কমিটিকে ভয় পায়। তারা বুঝতে পেরেছে এ কমিটির নেতৃত্বেই তাদের পতন অপেক্ষা করছে। তাই তারা কাজী রওনকুল ইসলাম শ্রাবণের ওপর ন্যাক্কারজনক হামলা চালিয়েছে। আমি এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আমি স্পষ্টভাবে বলে দিতে চাই, হামলার জবাব ছাত্রদল রাজপথেই দেবে।

এদিকে, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের দপ্তরের চলতি দায়িত্বে থাকা আজিজুল হক সোহেল সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, ছাত্রদল কেন্দ্রীয় সভাপতির ওপর অযাচিত পুলিশি হামলা, সেখান থেকে আটক দুই ছাত্রনেতার মুক্তি এবং জাতীয়তাবাদী ছাত্রদলের গুলশান থানা শাখার সদস্য নিখোঁজ আশরাফুল আলম জাসামের সন্ধান চাওয়া সংক্রান্ত বিষয়ে শনিবার (২১ মে) দুপুর ১২টায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের কনফারেন্স রুমে এক জরুরি সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৯৪৫ ঘণ্টা, মে ২০, ২০২২
এমএইচ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa