ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

রাজনীতি

হামলা-মামলার পর ক্যাম্পাসে নেই ছাত্রদল

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, মে ২৫, ২০২২
হামলা-মামলার পর ক্যাম্পাসে নেই ছাত্রদল -ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রদল ও ছাত্রলীগের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় শাহবাগ থানায় মামলা হয়েছে। বুধবার (২৫) শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুত হাওলাদার এ তথ্য নিশ্চিত করেছেন।

বাংলানিউজকে তিনি বলেন, মঙ্গলবারের (২৪ মে) ঘটনায় একটি মামলা হয়েছে। এতে অজ্ঞাতনামা ৩০০-৪০০ জনকে আসামি করা হয়েছে। দুই জনকে আটক দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

এদিকে ছাত্রলীগের নেতা-কর্মীরা ক্যাম্পাসে বুধবারও আগের মতোই মহড়া দিয়েছেন। তবে এদিন ছাত্রদলের কোনো নেতা-কর্মীকে ক্যাম্পাসে দেখা যায়নি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক বিএনপি চেয়ারপারসনকে কটুক্তির প্রতিবাদ জানিয়ে গত ২২ মে ছাত্রদল সাধারণ সম্পাদক। সেদিন প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে দেওয়া তার বক্তব্যে ক্ষুব্ধ হন ছাত্রলীগের নেতা-কর্মীরা। এর প্রেক্ষিতে ওইদিন সন্ধ্যায় টিএসসিতে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলা হয়। এতে তিনজন আহত হন। এ ঘটনার প্রতিবাদে ছাত্রদল কর্মসূচি দেওয়ার কথা জানালে ছাত্রলীগের নেতাকর্মীরা ক্যাম্পাসে মহড়া দেয়।

মঙ্গলবার (২৪মে) ছাত্রদলের নেতাকর্মীরা কেন্দ্রীয় শহীদ মিনারে আসলে তাদের ওপর হামলা করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে ছাত্রদলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু আফসার মোহাম্মদ ইয়াহিয়ার মাথা ফেটে যায়। এছাড়া কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় শাখার ১২ নেতাকর্মী আহত হন। তাদের ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়। এরপরই ঢাবির দোয়েল চত্বর এলাকায় ছাত্রদল ও ছাত্রলীগের নেতাকর্মীরা দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়ান। এতে উভয়পক্ষের ৪০-৫০ জন আহত হন।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, মে ২৫, ২০২২
এসকেবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa