ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

রাজনীতি

ছাত্রলীগ ঢাবি এলাকায় ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করছে: ছাত্রদল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, মে ২৫, ২০২২
ছাত্রলীগ ঢাবি এলাকায় ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করছে: ছাত্রদল

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় লাটিসোটা, চাপাতি, হকিস্টিক এবং বিভিন্ন অস্ত্র-সস্ত্র নিয়ে পাহারা দেওয়ার নামে ছাত্রলীগ নেতা-কর্মীরা অবস্থান নিয়েছেন বলে  অভিযোগ করেছেন ছাত্রদল নেতারা। এতে সারা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসতো বটেই, রাজধানীর ওই অংশে একটি ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

বুধবার (২৫মে) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তারা এ অভিযোগ করেন।

লিখিত বক্তব্যে ছাত্রদল সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবন বলেন, ছাত্রলীগ গুণ্ডা বাহিনীর মতো মোটরসাইকেল নিয়ে ঢাবি ক্যাম্পাসে মহড়া দিচ্ছে এবং ত্রাসের রাজত্ব কায়েম করেছে। ফলে সাধারণ শিক্ষার্থীরা অভিযোগ করেছেন, তারা সেখানে মোটেও নিরাপদ অনুভব করছে না।

তিনি বলেন, আপনারা জানেন ঢাবি ক্যাম্পাস দীর্ঘদিন যাবত বহিরাগত সন্ত্রাসীদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। তবে সেটা এখন সব সীমা ছাড়িয়েছে। আর এজন্যই আমরা উদ্ভূত পরিস্থিতি জাতির সামনে তুলে ধরার জন্য কেন্দ্রীয় কমিটির পরামর্শে এই সংবাদ সম্মেলন করছি। আর ঢাবি ছাত্রদল ক্যাম্পাসে তাদের স্বাভাবিক রাজনৈতিক কার্যক্রম পরিচালনা থেকে বিরত রয়েছে।

উপাচার্য বরাবর বিনীত অনুরোধ জানিয়ে শ্রাবন বলেন, আপনি পুরো ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব ছাত্র-ছাত্রীদের অভিভাবক। আপনার অভিভাবক সুলভ আচরণের মাধ্যমে ঢাবি ক্যাম্পাসে স্বাভাবিক সম্প্রীতির পরিবেশ বজায় রাখা সম্ভব। আপনার কাছে অনুরোধ, আপনি সব ছাত্র-ছাত্রীকে কোনো সংগঠনের পরিচয়ে মূল্যায়ন না করে আপনার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে মূল্যায়ন করুন। অন্যথায় আপনি ও আপনার কর্মকাণ্ড জাতির কাছে প্রশ্নবিদ্ধ হবে।

কর্মসূচি স্থগিত: মঙ্গলবার রাতে ঘোষিত দুদিনের কর্মসূচি স্থগিত করার কথা জানিয়ে শ্রাবন বলেন, আগামী ২৭ মে বিসিএস পরীক্ষা থাকায় আমরা সাধারণ ছাত্র-ছাত্রীদেরকে পরীক্ষায় অংশগ্রহণ নিশ্চিত করার স্বার্থে আমাদের পূর্ব ঘোষিত বিক্ষোভ মিছিল স্থগিত করেছি। দেশের সব শিক্ষার্থর বিসিএসসহ সব পরীক্ষায় অংশগ্রহণ নিশ্চিত করার স্বার্থে ছাত্রদলের সকল ইউনিটকে সাধারণ ছাত্র ছাত্রীদের পাশে দাঁড়ানোর অনুরোধ জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, সিনিয়র যুগ্ম-সম্পাদক রাকিবুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, মে ২৫, ২০২২
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa